• মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৮ রজব ১৪৪২

সর্বশেষ:
শুরু হলো অগ্নিঝরা মার্চ পৌরসভা নির্বাচন, পঞ্চম ধাপেও আ’লীগের জয়-জয়কার শিক্ষার প্রসারে বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর ৬ মেট্রোরেলে ঢাকার যানজট মুক্তির স্বপ্ন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা- শিক্ষামন্ত্রী

অনিয়মকারী নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলো বিএনপি

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

বিএনপির হাইকমান্ডকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ার অভিযোগে বিএনপি নেতা মহিবুল হক টুকুলকে বহিষ্কার করা হয়। কিন্তু একদিনের মাথায় দুঃখ প্রকাশ করে অনিয়মকারী এ নেতাকে ফের দলে ভিড়িয়েছে বিএনপি।
সম্প্রতি দলটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, মহিবুল হক টুকুলকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। উপরের নির্দেশক্রমে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার একই আদেশে টুটুলসহ তিনজনকে বহিষ্কার করা হয়েছিল। বাকিরা হলেন- ময়মনসিংহ উত্তর জেলার ফুলপুর পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকি, সাবেক সদস্য মো. রাকিবুল হাসান সোহেল। তবে তাদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, ফুলপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করা নিয়ে বিরোধের জেরে এই বহিষ্কার করা হয়েছে। বিএনপি সামনের নির্বাচনে বর্তমান মেয়র আমিনুল হককে ফুলপুর পৌরসভায় মনোনয়ন দিয়েছে। এখানে বিদ্রোহী প্রার্থী হয়েছেন মো. রাকিবুল হাসান সোহেল। এই নির্বাচনকে কেন্দ্র করে পুরো বিভক্ত তৃণমূল বিএনপি। সঠিক প্রার্থীকে মূল্যায়ন না করায় ছত্রভঙ্গ অবস্থা চলছে।

বহিষ্কৃত নেতাদের দাবি, ময়মনসিংহ বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সের নির্দেশনায় তিন নেতা কাজ করছিলেন। কিন্তু কেন্দ্রের ষড়যন্ত্রের শিকার তারা।

দলীয় আদেশে বলা হয়েছিল, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপি নেতা মহিবুল হক টুকুল, নুরে আলম সিদ্দিকি, সাবেক সদস্য মো. রাকিবুল হাসান সোহেলকে বহিষ্কার করা হলো।

বহিষ্কার হওয়া নেতা নুরে আলম সিদ্দিকি বলেন, কী কারণে, কেন আমাদের বহিষ্কার করা হলো কিছুই জানি না। 

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, নেতৃত্বের সংকট ও নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়া বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি করেছে বিএনপিতে। তাদের প্রতিটি কর্মকাণ্ডে নেতৃত্বের সংকটের প্রতিচ্ছবি প্রকাশ পাচ্ছে। দলের মধ্যে চেইন অব কমান্ডে বিভক্তি, দলীয় অগণতান্ত্রিক সিদ্ধান্ত বিএনপিকে অন্ধকারে নিয়ে যাচ্ছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –