• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বহনে বিশেষ হেলিকপ্টার প্রস্তুত করেছে বাংলাদেশ বিমানবাহিনী ২৬ টাকা কেজি দরে ৬ লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের একটি বাড়ির দুইজনের নমুনা সংগ্রহ করে বাড়িটি লকডাউন করা হয়েছে করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে খুলনায় গ্রেফতার-১
২৮৩

আকবর-হৃদয়কে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা রসিক মেয়রের   

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট জয়ী অধিনায়ক আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন মুহতাসিন আহমেদ হৃদয়কে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। একই সঙ্গে আজীবনের জন্য এ দুই তারকা খেলোয়াড়ের বাসার হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফেরও ঘোষণা দেন তিনি।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন মেয়র। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন-জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, শিক্ষাবিদ অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, নাট্য ব্যক্তিত্ব মনোয়ার হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. মফিজুল ইসলাম, বাংলার চোখের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, সিটি কাউন্সিলর সেকেন্দার আলী প্রমুখ।

বিকেল সাড়ে ৪টায় শুরু হওয়া এ নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে নগরের হাজার হাজার মানুষের ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হন দুই খেলোয়াড়। পরে সন্ধ্যায় জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্বকাপ জয়ের আনন্দে মেতে ওঠেন নগরবাসী।

মোস্তফা বলেন, আমরা আকবর আলী ও হৃদয়কে সংবর্ধিত করতে পেরে গর্বিত। বাংলাদেশ প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ অর্জনের গৌরব ছিনিয়ে এনেছে। সেই বিশ্ব জয়ের নায়ক রংপুরের সন্তান আকবর আলী। এদেশের ক্রিকেট ইতিহাস থেকে আকবর আলীকে কখনো মুছে ফেলা যাবে না। তার প্রাপ্য সম্মান তাকে দিতে হবে।
ভালো খেলার ধারাবাহিকতায় আকবর আলীকে আগামীতে জাতীয় দলে নিজের যোগত্যার প্রমাণ দিতে হবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, আমরা সিটি করপোরেশন ভালো খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে চাই। তাদের সম্মান দিতে চাই। প্রতি মাসে আকবর আলী ও মুহতাসিন আহমেদ হৃদয়কে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেয়া হবে। তাদের আজীবনের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ করা হবে।

অনুষ্ঠানে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুরে অনেক ভালো খেলোয়াড় রয়েছেন। তাদের পৃষ্ঠপোষকতার ব্যাপারে আমরা চেষ্টা করছি। এখানে আন্তর্জাতিকমানের বিভাগীয় স্টেডিয়াম নির্মাণে জমি দেখা হয়েছে। অনেক পরিকল্পনা রয়েছে।

এ সময় তিনি বলেন, আকবর আলী তার কৃতিত্বের জন্য সম্মানীয়। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের ক্রিকেট ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে আকবর আলীকে মূল্যায়ন করতে হবে। তবে এখানেই যেন আকবর আলী শেষ না হন, সেজন্য আকবরকে ভালো খেলতে হবে। জাতীয় দলে জায়গা করে নিতে হবে। যাতে রংপুরের মানুষ আকবর আলীকে ভালোবাসেন, সম্মান দেখিয়ে অন্য দেশের খেলোয়াড়দের মত তারও ভাস্কর্য তৈরি করেন।
এদিকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে ক্রিকেট ও টেবিল টেনিসে আলোড়ন সৃষ্টিকারী এ দুই খেলোয়াড় বলেন, নিজেদের যোগ্যতায় তারা ভালো খেলে জাতীয় দলে টিকে থাকার সুযোগ নিতে চেষ্টা করবেন। এর জন্য সবার কাছে দোয়া চান আকবর আলী ও মুহতাসিন আহমেদ হৃদয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর