ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ
২৮

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘লকডাউন’ ঘোষণা   

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্লাস-পরীক্ষার এবং হল বন্ধ ঘোষণা করা হয়েছে ১৮ মার্চ। এবার আগামী ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। স্থগিত করা হয়েছে চলমান তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে নিয়োগ পরীক্ষাও।

অর্থাৎ আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পুরোপুরি ‘লকডাউন’ থাকবে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে রাবি জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, পরিস্থিতি বিবেচনা করে ৩১ মার্চের পর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

জানা গেছে, ছুটি চলাকালীন শিক্ষক, স্থানীয় শিক্ষার্থী কিংবা বহিরাগতদের দলবদ্ধ হয়ে ক্যাম্পাসে প্রবেশে কড়া নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ক্যাম্পাসে সবগুলো ফটকে দায়িত্বরত প্রহরীদের এ বিষয়ে দিক নির্দেশনা দিয়েছে প্রক্টর দফতর।

রাবি প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় লকডাউনের প্রশাসনিক সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে। এ সময়ে কাউকে দলবদ্ধভাবে ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না।
তবে রাবির পার্শ্ববর্তী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) এখনও অফিস কার্যক্রম চলমান রয়েছে। রুয়েটের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুর রহমান দীপন জানান, অফিস কার্যক্রম বন্ধের বিষয়ে এখনও প্রশাসনিক কোনো সিদ্ধান্ত হয়নি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর