ব্রেকিং:
সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশন (পাস) দেয়া হবে মর্মে প্রতিবেদন ছাপা হয়েছে। বিষয়টি ভিত্তিহীন ও গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনা দুর্যোগ নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে- প্রধানমন্ত্রী বাংলাদেশি নায়িকাকে কুপ্রস্তাব দিল ভারতীয় পরিচালক! এখনো বাতিল হয়নি এশিয়া কাপ- পিসিবি মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট পুরস্কার পেল দুই বাংলাদেশি করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার- কাদের
৮০

করোনায় দেড় হাজার সাংবাদিককে দেয়া হচ্ছে অনুদান- তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৩০ জুন ২০২০  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, করোনায় দেড় হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে অনুদান দেয়া হচ্ছে। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এই অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে। সোমবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মহামারি করোনায় দেশের সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও প্রচার করছেন। তাদের বিষয়ে সরকার কার্যক্রম গ্রহণ করেছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক পর্যায়ে ১ হাজার ৫০০ সাংবাদিককে এককালীন ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। পরবর্তীতে এই অনুদান আরো সাংবাদিককে দেয়া হবে।

তিনি আরো বলেন, ২০১৯-২০ অর্থবছরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের ৩ কোটি ১০ লাখ টাকা অনুদান প্রদানেরও পদক্ষেপ নেয়া হয়েছে। ২০১১-১২ অর্থবছর থেকে এ পর্যন্ত ১০ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়েছে।

এদিকে করোনাকালীন সময়ে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য স্থাপিত গণমাধ্যমকেন্দ্রে হ্যান্ডওয়াশ, হ্যান্ডসানিটাইজার, টিস্যু পেপার ইত্যাদি সরবরাহ করা হচ্ছে বলেও জানান তথ্যমন্ত্রী। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর