ব্রেকিং:
ভারতের সাবেক মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং মারা গেছেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোববার সকাল ৭টার দিকে দিল্লির আর্মি হাসপাতালে মৃত্যুবরণ করেন সাবেক এই সেনা কর্মকর্তা।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে- প্রধানমন্ত্রী বাংলাদেশকে ২০ কোটি ডলার ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক নীলফামারীতে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশ- পলক ‘সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করতে হবে’
১২৯

করোনা রোধে মন্ত্রিপরিষদের চার নির্দেশনা কার্যকর হচ্ছে আজ থেকে   

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

করোনাভাইরাস রোগ প্রতিরোধে বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পারিক দুরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল নিশ্চিত করতে চার নিদের্শনা দিয়ে সকল সচিবকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ মঙ্গলবার থেকে কার্যকর হবে।

গতকাল সোমবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত চিঠি সকল সচিবকে পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়, কোভিড ১৯ এর বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের সার্বিক কার্যাবলি / চলাচলের ক্ষেত্রে স্ব স্ব মন্ত্রণালয়/ বিভাগ/ কর্তৃপক্ষ কর্তৃক ব্যবস্থা গ্রহণ করবে। জনসাধারণের সার্বিক কার্যাবলি / চলাচলের ক্ষেত্রে স্ব স্ব মন্ত্রণালয়/ বিভাগ/ কর্তৃপক্ষ কর্তৃক তাদের আওতায়ধীণ বিষয়ে স্বাস্থ্যবিভি প্রতিপালন নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পারিনক দুরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিভি মেনে চলাচল নিশ্চিত করতে হবে।

কোভিড-১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্মমন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগসহ জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রচারণা ও জনসচেতনামুলক কার্যক্রম বাস্তবায়ন করবে এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধান গুলো অমান্যকারী ব্যক্তি / প্রতিষ্ঠিানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ নিছিমত করতে বলা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর