ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৯৩ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বরগুনার আলোচিত শাহনেওয়াজ শরীফ ওরফে রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এ সময় বাকি চার আসামিকে খালাস দেয়া হয়েছে।
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর নির্দেশনা ম্যাজিকের মতো কাজ করছে-পরিকল্পনামন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেরোবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ‘বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়’ মুজিববর্ষের উপহার: ৯ লাখ পরিবারকে ঘর দেবে সরকার
২৬

ঘরেই তৈরি করুন বডি লোশন   

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

সারাদিন ভ্যাপসা গরম আর রাত বাড়লেই ঠান্ডা অনুভূতি। ভোরের হালকা কুয়াশা জানান দিচ্ছে শীত আসন্ন। তবে এখনই ত্বক শুষ্ক হতে শুরু করেছে। ব্যবহার করতে হচ্ছে লোশন কিংবা গ্লিসারিন। ত্বকের যত্নে ঘরে তৈরি খাবারের পাশাপাশি ঘরে তৈরি প্রসাধনীই কিন্তু সেরা। কেননা বাজারের এসব পণ্য কেমিকেলযুক্ত থাকায় ত্বকের বেশ ক্ষতি করে।
এবারের শীতে আপনি ঘরে তৈরি লোশন ব্যবহার করতে পারেন। আর এটি তৈরি করতে আপনার তেমন খরচও হবে না। চাল দিয়েই তৈরি হবে এই লোশন। অবাক হচ্ছেন? চাল ধোয়া পানি কিন্তু ত্বকের জন্য খুবই কার্যকরী। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এমনকি চুলের সৌন্দর্য বাড়াতে চালের জুড়ি মেলা ভার। তাহলে জেনে নিন কীভাবে তৈরি করবেন এই লোশন-

প্রথমে পরিষ্কার পানি দিয়ে চাল ভালোভাবে ধুয়ে নিন। একটি পাত্রে পানি ফুটতে দিন। এতে কিছু চাল দিয়ে সিদ্ধ করে নিন যতক্ষণ না তা নরম হয়ে গলে যায়। এটি ঠান্ডা হয়ে গেলে ব্লেন্ড করে পেস্টের মতো তৈরি করে নিন। এই পেস্টে কয়েক ফোঁটা অ্যান্টি-এজিং প্রোপার্টিযুক্ত ভিটামিন ই তেল মেশান। সুগন্ধ যোগ করতে আপনি যেকোনো অ্যাসেন্সিয়াল অয়েল কয়েক ফোঁটাও মেশাতে পারেন। সব উপাদান মেশানো হয়ে গেলে একটি কাচের বোয়ামে ঢেলে ফ্রিজে রেখে দিন। একবার বানিয়ে নিলে ফ্রিজে রেখে চার দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর