ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৬৭ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ কামাল ছিলেন নির্লোভ, নির্মোহ- কাদের মুক্তি পেলো বঙ্গবন্ধুর উক্তি নিয়ে চলচ্চিত্র ‌‘চল যাই’ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ ঠাকুরগাঁওয়ে করোনায় আরো একজনের মৃত্যু
৫১

ঘরোয়া দুই উপাদানে দূর করুন অবাঞ্চিত লোম

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

শরীরের বিভিন্ন স্থানের অবাঞ্চিত লোম দূর করা নিয়ে সবাই কম বেশি ঝামেলায় পড়েন। অনেকেই এই সমস্যা সমাধানে ছোটেন পার্লারে। তবে জানেন কি, পার্লার ছাড়াই এই সমস্যার সমাধান আপনি ঘরেই করতে পারবেন। তাও একদম ব্যথা ছাড়াই।

বাড়িতে ‘বডি সুগারিং’ এর মাধ্যমে আপনি শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে পারেন। প্রাচীন মিশরের প্রায় সব নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দর্য চর্চার কিছু বিষয় এখনো ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যতম হচ্ছে লেবু ও চিনি। চলুন জেনে নেয়া যাক শরীরের অবাঞ্চিত লোম দূর করতে এই দুই উপাদানের ব্যবহার সম্পর্কে- 

যা যা লাগবে 

চিনি দুই কাপ, এক কাপের চার ভাগের এক ভাগ লেবুর রস, এক কাপের চার ভাগের এক ভাগ পানি।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

সব উপকরণ একটি সস প্যানে অল্প তাপে গরম করুন। সব উপকরণ একসঙ্গে মিশে হালকা ব্রাউন রঙ হয়ে যাবে। যখন এটা ভালোভাবে মিশে যাবে, তখন এটি ঠাণ্ডা করে একটি পাত্রে ভরে রাখুন। মিশ্রণটি এমন পাত্রে রাখুন ‌যাতে পরে আবার প্রয়োজনে গরম করে নিতে পারেন।

এরপর মিশ্রণটি অল্প ঠাণ্ডা করে কোনো কাঠি কিংবা প্লাস্টিকের পাত দিয়ে নিয়ে ত্বকে পাতলা করে লাগান। অপেক্ষা করুন ৫ থেকে ১০ মিনিট। তারপর পাতলা সুতি কাপড় দিয়ে ‌যেভাবে ওয়াক্সিং করেন সেভাবে লোম তুলে ফেলুন। এতে ব্যথার অনুভূতিও হবে না, আর সহজেই লোম দূর হয়ে যাবে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর