• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বিশ্বে জাহাজ শিল্পে জায়গা করে নিয়েছে বাংলাদেশ: নৌ প্রতিমন্ত্রী পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের অটল প্রতিশ্রুতি দিনাজপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনের পরিকল্পনা করছে সরকার: প্রধানমন্ত্রী অর্থবিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না: তথ্যমন্ত্রী

জুয়েল হত্যা মামলায় আরও ২ জনের তিন দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন শরীফ অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার পর লাশ পোড়ানোর মামলায় বুধবার বিকালে গামছা কালাম ও রাসেল ইসলাম নামে দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিন করে পুলিশি রিমান্ড মঞ্জুর করেছে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩।

একই আদালতে তিন মামলায় নতুন গ্রেফতারকৃত আসামি ফরিদুল ইসলামকে(৩৭) পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড চেয়ে সোপর্দ করা হয়। আদালত জামিন না মঞ্জুর করে আগামী ২৯ নভেম্বর(রবিবার) রিমান্ড শুনানির দিন ধার্য্য করে তাকে জেলহাজতে পাঠান।

ফরিদুল ইসলাম বুড়িমারী ইউনিয়নের নাটারবাড়ী এলাকার ফজলুল হকের ছেলে। তাকে গতকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে বুড়িমারী থেকে গ্রেফতার করা হয়। জুয়েল হত্যা, ইউনিয়ন পরিষদ ভাঙচুর মামলা ও পুলিশের উপর হামলা এবং সরকারি কাজে বাঁধাপ্রদান মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। মুলতঃ অজ্ঞাত আসামির তালিকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।    

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, ‘সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এর বিচারক মোছাঃ ফেরদৌসী বেগমের আদালতে জুয়েল হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামী আবু কালাম ওরফে গামছা কালামকে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের পুলিশি রিমান্ড এবং জিএম মানিককে একই আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের পুলিশি রিমান্ড চেয়ে আবেদন করা হয়। বুধবার (২৪ নভেম্বর) শুনানির দিন ধার্য্য করে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠান। আজ বুধবার বিকালে উভয় আসামির শুনানি শেষে ৩দিন করে পুলিশি রিমান্ড মঞ্জুর করে।

এছাড়া মঙ্গলবার (২৪ নভেম্বর) বুড়িমারী বাজার থেকে গ্রেফতারকৃত(তদন্তেপ্রাপ্ত) আসামী ফরিদুল ইসলামকে বুধবার (২৫ নভেম্বর) বিকালে একই আদালতে তিন মামলায় গ্রেফতার দেখিয়ে সোপর্দ করে জুয়েল হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৩দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। বিজ্ঞ আদালত আগামী ২৯ নভেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য্য করেছেন।’
   
মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের ইন্সপেক্টর মোঃ মাহমুদুন্নবী বলেন, ‘জুয়েল হত্যা মামলায় জিএম মানিক ও গামছা কালামকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। পৃথক তিন মামলায় নতুন গ্রেফতারকৃত আসামী ফরিদুল ইসলামকে একই আদালতে সোপর্দ করে জুয়েল হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৩দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত আগামী ২৯ নভেম্বর শুনানির দিন ধার্য্য করে জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠিয়েছেন।’    

উল্লেখ্য, ২৯ অক্টোবর গুজব ছড়িয়ে লালমনিরহাটের বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে হত্যা করে লাশ লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের ওপর পুড়িয়ে দেওয়া হয়। এ ঘটনায় তিনটি মামলায় এজারনামীয় ১১৪ জন আসামি এবং অজ্ঞাত শত শত আসামির মধ্যে এখন পর্যন্ত ৩৯ জন গ্রেফতার হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –