ব্রেকিং:
মাস্কের ব্যবহার নিশ্চিত করতে এবার মাঠে নেমেছে র‌্যাব ঠাকুরগাঁওয়ে কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ প্রদর্শন মেলা ফুলবাড়ীতে পৗর নির্বাচন উপলক্ষে মাঠে নেমেছে প্রার্থীরা
  • শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মেধাকে কাজে লাগাতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর পঞ্চগড়ে টি ট্যুরিজমের অপার সম্ভাবনা এখন থেকেই উদ্যোগী না হলে দেশ পিছিয়ে যাবে- প্রধানমন্ত্রী ডিসেম্বরে বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় টিউবের কাজ শুরু আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

টানা ৪ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়   

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। টানা ৪ দিন ধরে এজেলায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। ফলে কয়েক দিন ধরে তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘর থেকে ১২ ডিগ্রি ঘরে নেমে এসেছে।

গতকাল মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর পূর্বে সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস ।
এদিকে সরেজমিনে দেখা যায়, পঞ্চগড় হিমালয় অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলনায় সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তাপমাত্রা কমতে শুরু করেছেকরেছে। ফলে গত তিনদিন ধরে সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে পুরো জেলায় আর শীত অনুভূত হচ্ছে বিগত বছর তুলনায় অনেক বেশি । আর শীত থেকে রক্ষার জন্য এ জেলার মানুষ ইতিমধ্যে গরম পরিধান করতে শুরু করেছে।
এবিষয়ে পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা এলাকার কৃষক সাহিদুল ইসলাম জানান, হঠাৎ করে ৪ দিন ধরে খুব ঠান্ডা করে। সন্ধ্যার পর ঠান্ডা বাতাস ও কুয়াশা পড়ে ফলে অনেক শীত অনুভূত হচ্ছে। সন্ধ্যার পর ঠান্ডায় বাইরে থাকা যায় না ।

একই কথা জানান তেঁতুলিয়া উপজেলার দেবমগড় এলাকার বাসিন্দা জাহিদুল ইসলাম বলেন, কয়েক দিন সন্ধ্যার পর কুয়াশা ও শীত পরে আবার বেলা বাড়ার সাথে সাথে রোদ উঠে তবে সন্ধ্যার পর ঠান্ডা প্রচুর লাগে।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষেন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান,আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। টানা গত ৪ দিন ধরে এজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –