সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।

ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

বিবাহ, তালাক রেজিস্ট্রেশন ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজী, পুরোহীত ও ঈমামদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদের আয়োজনে কর্মশালায় এ সব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লা আল মামুন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রোখসানা বানু হাবিব, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, এমকেপির সমন্বয়কারি সাদেকুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারি নাজনীন বেগম স্নিগ্ধা প্রমুখ।

কর্মশালায় উপজেলা ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম বলেন বাল্য বিবাহ প্রতিরোধে কাজীদের আরো দায়িত্বশীল হতে হবে। প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন বাল্য বিবাহের ক্ষেত্রে এফিডেভিট একটি বড় ধরনের সমস্যা এক্ষেত্রে আইনজীবীদের ভ‚মিকার কথা উল্লেখ করেন।

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন বাল্য বিবাহের সাথে কোন কাজীর সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে কোন প্রকার ছাড় দেয়া হবে না বলে জানান এই কর্মকর্তা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর