ব্রেকিং:
উত্তরাঞ্চলের যেখানে চোখ যায় প্রচুর বৃক্ষ দেখতে পাওয়া যায়: রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম গাইবান্ধা জেলার সব নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত নীলফামারীতে নতুন করে একজন করোনা পজেটিভ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ ফার্মেসীকে জরিমানা বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৪৯৬ জন। এছাড়া একই সময়ে আরও ২,৭৩৩ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৯৬,৩২৩ জন।
  • বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • শ্রাবণ ১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
শেখ হাসিনার কারাবরণ দিবস আজ কুুড়িগ্রামের দুই উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ ‘ফাস্ট-ট্র্যাক’ প্রকল্পে মেট্রোরেল রুট ১ ও ৫ মাত্র ৯ টাকায় মিলবে দেশীয় গা‌ছের চারা- মোহাম্মদ শাহাবুদ্দিন
৫০

ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

বিবাহ, তালাক রেজিস্ট্রেশন ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজী, পুরোহীত ও ঈমামদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদের আয়োজনে কর্মশালায় এ সব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লা আল মামুন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রোখসানা বানু হাবিব, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, এমকেপির সমন্বয়কারি সাদেকুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারি নাজনীন বেগম স্নিগ্ধা প্রমুখ।

কর্মশালায় উপজেলা ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম বলেন বাল্য বিবাহ প্রতিরোধে কাজীদের আরো দায়িত্বশীল হতে হবে। প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন বাল্য বিবাহের ক্ষেত্রে এফিডেভিট একটি বড় ধরনের সমস্যা এক্ষেত্রে আইনজীবীদের ভ‚মিকার কথা উল্লেখ করেন।

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন বাল্য বিবাহের সাথে কোন কাজীর সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে কোন প্রকার ছাড় দেয়া হবে না বলে জানান এই কর্মকর্তা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর