বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

ঢাকায় বসে নেতৃত্ব দেয়া চলবে না: কাদের

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

মৎস্যজীবীদের প্রতিনিধিত্ব করতে হলে ঢাকায় বসে নেতৃত্ব দেয়া চলবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে মৎস্যজীবী লীগের সম্মেলনে প্রধান অতিথি বক্তব্য তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রতিটি সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে শৃঙ্খলার মধ্য দিয়ে। কিন্তু এ সংগঠনে মনে হচ্ছে কর্মীদের মধ্যে কিছুটা শৃঙ্খলার অভাব রয়েছে। সত্যিকারের মৎস্যজীবীদের প্রতিনিধি পেছনে পড়ে আছে। ঢাকায় বসে যারা নেতৃত্ব দেন, তারা মঞ্চ দখল করে আছেন, এটা কিন্তু ঠিক নয়। সত্যিকারে মৎস্যজীবী প্রতিনিধিত্ব করতে না পারলে এ সংগঠনে আসার প্রয়োজন নেই।

তিনি বলেন, মৎস্যজীবী লীগে প্রকৃত মৎস্যজীবীদের প্রতিনিধিত্বশীল নেতৃত্ব দরকার। যাদের মৎস্যজীবীদের সঙ্গে কোনো সম্পর্ক নেই, ঢাকায় বসে কার্ড বানিয়ে জায়গায়-জায়গায় গিয়ে চাঁদাবাজি করবে এমন নেতার দরকার নেই। এ সংগঠনের নামে যারা মৎস্যজীবীর ওপরে ক্ষমতার দাপট দেখাবে তাদেরকে নেতৃত্বে রাখা হবে না।

এ সময় মৎস্যজীবী লীগের আহ্বায়ক নারায়ণ চন্দ্র চন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক  সজিত রায় নন্দিসহ মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর