ব্রেকিং:
গ্যাভি কোভ্যাক্স সুবিধা থেকে বাংলাদেশ ৬৮ মিলিয়ন বা ৬ কোটি ৮০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন পাচ্ছে
  • বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দেশের ইতিহাসে প্রথম দুই কার্য দিবসেই শেষ হলো ধর্ষণ মামলার বিচার ধর্মের নামে উস্কানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না- শিবলী সাদিক পাটগ্রামে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ১০০ অর্থনৈতিক অঞ্চল ঘিরে বিপুল সম্ভাবনা ‘ভ্যাকসিন সংগ্রহের জন্য সকল প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে’

তেঁতুলিয়ায় আবারো সর্বনিম্ন তাপমাত্রা ১২.৮ ডিগ্রি রেকর্ড

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২০  

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি  সেলসিয়াস যা চলতি মৌসুমের ও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। টানা ৩ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। ফলে কয়েক দিন ধরে তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘর থেকে ১২ ডিগ্রিতে নেমে এসেছে।

সোমবার (৯ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর পূর্বে সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ।
এদিকে সরেজমিনে দেখা যায়, পঞ্চগড় হিমালয় অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলনায় সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তাপমাত্রা কমতে শুরু করেছে। ফলে গত তিনদিন ধরে সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে পুরো জেলায় আর শীত অনুভূত হচ্ছে বিগত বছর তুলনায় অনেক বেশি। আর শীত থেকে রক্ষা পেতে এ জেলার মানুষ গরম কাপড় পরতে করতে শুরু করেছেন।

পঞ্চগড় শহরের রিকশাচালক আব্দুল বারেক জানান, কয়েক দিন ধরে খুব ঠান্ডা করে। সন্ধ্যা পর পর ঠান্ডা বাতাস ও কুয়াশা পড়ে ফলে অনেক শীত অনূভুত হচ্ছে।

একই কথা জানান তেঁতুলিয়া মহানন্দা নদীর পাথর শ্রমিক রবিউল ইসলাম, তিনি বলেন, কয়েক দিন থেকে কুয়াশা ও শীত করছে ফলে আমরা কাজে যোগ বা নদীতে নামতে পারছি না পানি ঠান্ডার কারণে তাই রোদ্রের অপেক্ষা করতে হয় ৩ দিন ধরে।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যা চলতি শীত মৌসুমের ও সারাদেশের  মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। টানা গত ৩ দিন ধরে এনজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –