• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চাল নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ঘুরছেন রসিক মেয়র করোনার রোধে রংপুরে হাত ধোয়া শেখাচ্ছেন সেনা সদস্যরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিশ্বের ফুটবল বদলে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ সালের হজ্জ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা

দিনাজপুরে ৩৮৩ জন হোম কোয়ারেন্টিনে

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে প্রতিদিনেই অবস্থানের সংখ্যা বাড়ছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৭৩জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন। এ নিয়ে দিনাজপুরে ৩৮৩জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের অধিকাংশই বিদেশ ফেরত প্রবাসী। 

এ তথ্য দিয়েছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস। তিনি বলেছেন, স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষনিক মনিটরিং চালিয়ে যাচ্ছে। নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর, সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ্যও রাখছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি। 

সিভিল সার্জেন আরো জানান, বর্তমানে ২জন প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রয়েছে, আর বাকী ৭জন হোম কোয়ারেন্টাইন থেকে অব্যহতি পেয়েছেন। 

জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস জানান, বিদেশ ফেরত মোট ৩হাজার ২২ জন হলেও এরা বেশির ভাগই হোম কোয়ারেন্টাইনে নেই। তবে, এদের মধ্যে সাড়ে ৬’শ জনের এখন হোম কোয়ারেন্টিনের সময় শেষ হয়েছে। বাকি যারা আত্মগোপন করে আছেন, প্রশাসন তাদের খুঁজে বের করতে মাঠে নেমেছে। তাদের আইনের আওতায় আনার কথাও ভাবা হচ্ছে। কারণ, তাদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর আশংকাই বেশি রয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর