ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৯ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৪৬ জনে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধন্যবাদ ১২ বছরে দেশের অনেক পরিবর্তন করেছে সরকার- পরিকল্পনামন্ত্রী আরও বেশি ঋণ পাবে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তারা মুজিববর্ষের উপহার, নতুন ঘরে ৩৬৭০ পরিবারে খুশির বন্যা ঢাকা-মাওয়া-ভাঙ্গা দেশের প্রথম সুপার এক্সপ্রেসওয়ে

দীর্ঘ ৩০ বছর পর পঞ্চগড় পৌরসভায় আ’লীগের মেয়র 

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০  

প্রথম ধাপের পৌরসভার নির্বাচনে পঞ্চগড় পৌরসভার প্রথম আওয়ামীলীগের প্রার্থী নৌকা মার্কা নিয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছেন মোছাঃ জাকিয়া খাতুন। ২৮শে ডিসেম্বর পৌরসভার নির্বাচনে তিনজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দিতা করেন।

এছাড়াও কাউন্সিলর পদে নতুন পুরাতনসহ প্রতিদ্ব›দ্বীতা করেন ৫৪ জন প্রার্থী। এর মধ্যে ভোটের লড়াইয়ে যোগ্য প্রার্থী হিসেবে পৌরবাসির ভোটের মাধ্যমে কাঙ্খিত মেয়র পদসহ কাউন্সিলর পদে ভোট দিয়ে আমুল পরিবর্তন ঘটায় ভোটারা। পুরাতন ৯ জন কাউন্সিলরের মধ্যে ছয়জন পারাজীত হয়ে নতুন করে ছয়জন জয়ী হন।

তাছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে পুরাতন তিনজনেরই পরিবর্তন হয়ে নতুন প্রার্থী জয়ী হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৫টি সেন্টারে ৯৭টি বুথে উৎসব মুখোর পরিবেশে ভোট প্রদান করেন ভোটররা। পঞ্চগড় পৌরসভার মেয়র পদে নির্বাচনে নৌকার প্রার্থী জাকিয়া খাতুন ১২ হাজার ৫৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তারঁ নিকটতম প্রতিদ্বন্দ্বী পাঁচবারের ও বর্তমান মেয়র বিএনপির প্রার্থী তৌহিদুল ইসলাম পেয়েছেন ৯ হাজার ৪৭৫ ভোট, আর জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রার্থী শাহারিয়ার বিপ্লব হুক্কা মার্কা প্রতীকে পেয়েছেন ৪৪৮ টি ভোট। এছারাও সাধারন কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছে ১নং ওয়ার্ডে মোস্তফা কামাল (নতুন) ২নং ওয়ার্ডে মাজেদুর রহমান ইরান (পুরাতন) ৩নং ওয়ার্ডে আরিফ হোসেন (নতুন) ৪নং ওয়ার্ডে লুৎফর রহমান (নতুন) ৫নং ওয়ার্ডে হাসনাত মোঃ হামিদুর রহমান (নতুন) ৬নং ওয়ার্ডে শফিকুল ইসলাম (পুরাতন) ৭নং ওয়ার্ডে সাইদুল ইসলাম(নতুন) ৮নং ওয়ার্ডে আশরাফুল আলম (পুরাতন) ৯নং ওয়ার্ডে আব্দুল্লাহ আল-মামুন বাবু (নতুন) এছারাও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১। বিউটি বেগম, ২।এলিজা আকতার, ৩। রাহেনা বেগম, তিনজনই নতুন ভাবে  নির্বাচিত হয়েছেন। ১৯৮৫ সালে এই পৌরসভাটি প্রতিষ্ঠিত হয়। এর পর প্রশাসনিক ভাবে পরিচালিত হতো পৌরসভাটি। এর পর ১৯৮৯ সালে প্রথম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবার ৩০ বছর পর এই প্রথম আওয়ামীলীগের মনোনীত নৗকা মার্কার প্রার্থী জয়ী হয়েছে। দির্ঘদিন পর আওয়ালীলীগের মনোনীত মেয়র প্রার্থী নির্বাচিত হওয়ায় নেতা কর্মী ও সমর্থকদের মাঝে বইছে আনন্দের বন্যা।

এখন গোটা  পৌর এলাকা জুড়ে চলছে মিস্টি বিতরণ আর প্রার্থীর গলায় ঝুলছে বিজয় মাসে বিজয়ের মালা। এদিকে ভোটাররা মনে করছেন দির্ঘদিন পর সরকারী দল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জয়ী হওয়ায় এলাকার উন্নয়নের জন্য অনেকটা ভুকিা রাখবে নব-নির্বাচিত মেয়র জাকিয়া খাতুন।

 
 নবনির্বাচিত মেয়র ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকিয়া খাতুন বলেন, দির্ঘ ৩০- বছর পৌরসভার নাগরিকরা কাঙ্খিত সুবিধা ও উন্নয়নে থেকে বঞ্চিত ছিলো, তারা উন্ন্য়নের জন্য মেয়র পরিবর্তন চেয়েছেন এবং জনগন নৌকা মার্কায় ভোট দিয়ে তার পরিবর্তন ঘটিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভা নেত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বান নিয়ে আমাকে মনোনয়ন দিয়েছেন জনগনের ভোটে এবং দলের নেতা কর্মীদের চেষ্ঠায় সে আস্থা ও বিশ্বাস আমি অর্জন করতে সক্ষম হয়েছি। জনগণকে দেয়া আমার প্রতিশ্রুতি এবং সরকারের উন্ন্য়নের ধারা অব্যাহত রাখার চেষ্ঠা করবো । সে ক্ষেত্রে পৌরবাসির সহযোতিা কামনা করেন।

এবার পঞ্চগড় পৌরসভার মোট ভোটার ৩৫ হাজার ১১ জন। এর মধ্যে ১৭ হাজার ১৫১ জন পুরুষ ও ১৭ হাজার ৮৬০ জন নারী ভোটার। ভোট দিয়েছেন ২১ হাজার ১৬৭ জন, বাতিল হয়েছে ৮৮ টি, বৈধ ২১ হাজার ৯৭৯ টি। ভোট পড়েছে ৬৩.০২ শতাংশ। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –