ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

দূরত্ব বজায় রাখতে রংপুরে উদ্বুদ্ধকরণ কার্যক্রম 

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

ক্রেতা-বিক্রেতার মাঝে দূরত্ব বজায় রাখতে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্বুদ্ধকরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) বিকালে রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড়, পায়রা চত্ত্বর ও কাচারী বাজারসহ বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। তাকে সহযোগিতা করেন রংপুর র‍্যাব-১৩।

এসময় ক্রেতা বিক্রেতার মাঝে দূরত্ব বজায় রাখতে ফিতা ও রশি দিয়ে দোকানের সামনে প্রতিবন্ধক তৈরির জন্য উদ্বুদ্ধ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তাই করোনার সংক্রমণ প্রতিরোধ করার জন্য ক্রেতা বিক্রেতার মাঝে সচেতনতা সৃষ্টির জন্য এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসময় তিনি পারস্পরিক দূরত্ব বজায় রেখে করোনা সংক্রমণ প্রতিরোধে সহযোগিতা করার জন্য সকলকে আহ্বান জানান।

বিশেষজ্ঞগণ মনে করেন, করোনার বিস্তার রোধে নিলসভাবে পরিশ্রম করে যাচ্ছে সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ। করোনার এই ঢেউ মোকাবেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীগণের পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতনতা অবলম্বন করতে হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –