ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। পাশাপাশি নিবন্ধিতদের প্রথম ডোজের টিকাও দেয়া হবে।
দুইদিন আগে থেকেই দ্বিতীয় ডোজ টিকার জন্য মোবাইল নম্বরে এসএমএস পাঠানো শুরু হয়েছে। এসএমএসে দেয়া তারিখ অনুযায়ী আগের কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজ টিকা নিতে হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানান, সারাদেশে টিকাদানের শুরুতে ৭ ও ৮ ফেব্রুয়ারি যারা প্রথম ডোজ টিকা নিয়েছিলেন, বৃহস্পতিবার তাদেরই টিকার দ্বিতীয় ডোজ দেয়া হবে। একই সঙ্গে যথারীতি টিকার প্রথম ডোজও চলতে থাকবে।

তিনি আরো জানান, যারা টিকা নেবেন তাদের মোবাইল নম্বরে এসএমএস যাওয়া শুরু হয়েছে। ৭ ও ৮ ফেব্রুয়ারির পাশাপাশি ২৬ ও ২৭ জানুয়ারি যারা পরীক্ষামূলক টিকা নিয়েছিলেন, তাদের অনেকেই দ্বিতীয় ডোজ পাবেন। কেউ কোনো কারণে এসএমএস না পেলে কেন্দ্রে গিয়ে টিকা দিতে পারবেন।

অধিদফতরের পরিচালক (টিকাদান) ডা. শামসুল হক বলেন, এ পর্যন্ত ৫৫ লাখ মানুষকে প্রথম ডোজের টিকা দেয়া হয়েছে। দেশে মোট টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ। ৪৭ লাখ ডোজ এখনো হাতে আছে। আট লাখের ঘাটতি রয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –