ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১ হাজার ৯০৮ জন
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
১৫ লাখ কৃষককে বিনামূল্যে হাইব্রিড বীজ দেবে সরকার দিনাজপুরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত করোনার ভ্যাকসিন মানুষ সহজেই পাবে- সেতুমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রের জবাব দেবে জনগণ- মুক্তিযুদ্ধমন্ত্রী পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে রোডম্যাপ সরকারের

‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ভোটে অংশ নেয় বিএনপি’

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

আসন্ন ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপি প্রার্থী ভয়-ভীতি দেখাচ্ছে ও হুমকি দিচ্ছে এমন অভিযোগ এনেছে আওয়ামী লীগ। এ বিষয়ে ইসিতে অভিযোগ দিয়ে আওয়ামী লীগের প্রতিনিধি দল জানায়, বিএনপি নির্বাচনে জিতে বা প্রতিদ্বন্দ্বিতা করতে নয়, বরং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অংশ নেয়। ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পদক্ষেপ নিতে ইসিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার বিকালে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠক করে এসব অভিযোগ করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় অন্য দুই নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

বৈঠক শেষে আব্দুর রহমান বলেন, ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী অস্থিরতা সৃষ্টি করার চেষ্টা করছেন। বাইরে থেকে লোকজন নির্বাচনী এলাকায় সমবেশ করছেন। বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের মারধর করা, পোস্টার ছেড়া ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে- সেই অভিযোগগুলো কমিশনকে জানিয়েছি। নির্বাচন কমিশন এইসব অভিযোগ খতিয়ে দেখা ও যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, এই অভিযোগ বানোয়াট, ভিত্তিহীন এবং মিথ্যা অভিযোগ। এই অভিযোগের কোনো ভিত্তি নেই। তারা শুধু এই নির্বাচনেই অভিযোগ দিচ্ছে এমনটি নয়, সমস্ত নির্বাচনেই তারা অভিযোগ দিচ্ছে এবং তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে। নির্বাচনে জিতবার জন্য বা ভালো একটা প্রতিদ্বন্দ্বিতা হোক সেই জন্য নয়, এটা তাদের লক্ষ্য না, তাদের লক্ষ্যই হলো অভিযোগ তোলা এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। মানুষের সামনে তুলে ধরা যে নির্বাচন সুষ্ঠু হয়নি, অবাধ হয়নি, শান্তিপূর্ণ হয়নি। এটাই তাদের লক্ষ্য এবং সেই লক্ষ্যের অংশ হিসেবেই এই অভিযোগগুলো তুলে ধরছে।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –