ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
৮৪

নীলফামারীতে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হলো নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী পুরাতন পরিষদ সংলগ্ন মাঠে। রবিবার (৮ ডিসেম্বর) বিকালে বিজয়ের মাস ঘিরে এই প্রতিযোগীতার আয়োজন করে ডোমার উপজেলার পশ্চিম বোড়াগাড়ী যুব-ঐক্য পরিষদ। ঘোড় দৌড় প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা চারটি গ্রুপে বিভক্ত করে ৪০টি ঘোড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন। হাজার হাজার দর্শকের সমাগমে এক আনন্দ মুখর পরিবেশে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। 

উপভোগ্য এই ঘোড়া দৌড় প্রতিযোগীতায় গ্রুপ-‘এ’-তে প্রথম স্থান অধিকার করেন রংপুর জেলার মোহসিন ইসলাম ও দ্বিতীয় স্থান পায় নীলফামারীর ডোমার উপজেলার কাফি বানিয়া। গ্রুপ-‘বি’-তে  প্রথম হয়েছেন নীলফামারী জেলার লিটন ইসলাম ও দ্বিতীয় হন প গড় জেলার সাহাজাহান। গ্রুপ-‘সি’-তে প্রথম হয়েছেন প গড় জেলার বোদা উপজেলার আয়নাল রহমান ও দ্বিতীয় হয়েছেন ডোমার উপজেলার বাবু ইসলাম এবং গ্রুপ ‘ডি’-তে প্রথম হয়েছেন ডোমার উপজেলার বেলাল হোসেন ও দ্বিতীয় হন নওগাঁ জেলার মিঠুন ইসলাম।

এই প্রতিযোগীতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ। 

ঘোড়া দৌড় প্রতিযোগীতা উদযাপন কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আল কাফির সভাপতিত্ব অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন, ডোমার থানা ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বদেব রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান, হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, বামুনিয়া ইউপি চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান বুলেট প্রমূখ। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। প্রথম স্থান অধিকারীদের ২১ ইঞ্চি  রঙিন টেলিভিশন ও ২য় স্থান অধিকারীদের ১৪ ইঞ্চি  রঙিন টেলিভিশন পুরস্কার দেওয়া হয়।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর