ব্রেকিং:
বিশ্ব গণতন্ত্র সূচকে ৮ ধাপ এগিয়ে বাংলাদেশ।

শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বেরোবি ছাত্রলীগ নেতার মামলায় অপর পক্ষের নেতা কারাগারে। আদিতমারীতে বিদ্যালয়ের মাঠ ঠিকাদারি প্রতিষ্ঠানের দখলে! এক বছরে রংপুরে ২৮ জঙ্গি গ্রেফতার। ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি। হাইকোর্টের রায় অমান্য করে জমি দখল! ইসরাইলের অবৈধ স্থাপনা সরাতে নিরাপত্তা পরিষদকে আহ্বান বাংলাদেশের। এই প্রথম রংপুরে আধুনিক মানের ডাকবাংলো নির্মিত হচ্ছে ছাত্রদলের ১২ ইউনিট কমিটি ভেঙ্গে দেয়া হলো নীলফামারীতে। বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ে পতাকা বৈঠক। দুই সিটি নির্বাচন স্থগিত চেয়ে রিটের শুনানি রোববার। নিম্ন আদালতে বিচারক নিয়োগে বাতিল নারী কোটা ইরানি ব্যবসায়ীদের ভিসা বন্ধের সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রের অবশ্যই সাফল্য নিয়ে দেশে ফিরবে বাংলাদেশ- সাকিব নির্বাচনের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে বাধা। সিটি নির্বাচন: মাঠে থাকবে ৪০ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবার বিপ্লবী গার্ড বাহিনীর প্রভাবশালী কমান্ডারকে হত্যা।

নীলফামারীতে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হলো নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী পুরাতন পরিষদ সংলগ্ন মাঠে। রবিবার (৮ ডিসেম্বর) বিকালে বিজয়ের মাস ঘিরে এই প্রতিযোগীতার আয়োজন করে ডোমার উপজেলার পশ্চিম বোড়াগাড়ী যুব-ঐক্য পরিষদ। ঘোড় দৌড় প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা চারটি গ্রুপে বিভক্ত করে ৪০টি ঘোড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন। হাজার হাজার দর্শকের সমাগমে এক আনন্দ মুখর পরিবেশে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। 

উপভোগ্য এই ঘোড়া দৌড় প্রতিযোগীতায় গ্রুপ-‘এ’-তে প্রথম স্থান অধিকার করেন রংপুর জেলার মোহসিন ইসলাম ও দ্বিতীয় স্থান পায় নীলফামারীর ডোমার উপজেলার কাফি বানিয়া। গ্রুপ-‘বি’-তে  প্রথম হয়েছেন নীলফামারী জেলার লিটন ইসলাম ও দ্বিতীয় হন প গড় জেলার সাহাজাহান। গ্রুপ-‘সি’-তে প্রথম হয়েছেন প গড় জেলার বোদা উপজেলার আয়নাল রহমান ও দ্বিতীয় হয়েছেন ডোমার উপজেলার বাবু ইসলাম এবং গ্রুপ ‘ডি’-তে প্রথম হয়েছেন ডোমার উপজেলার বেলাল হোসেন ও দ্বিতীয় হন নওগাঁ জেলার মিঠুন ইসলাম।

এই প্রতিযোগীতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ। 

ঘোড়া দৌড় প্রতিযোগীতা উদযাপন কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আল কাফির সভাপতিত্ব অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন, ডোমার থানা ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বদেব রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান, হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, বামুনিয়া ইউপি চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান বুলেট প্রমূখ। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। প্রথম স্থান অধিকারীদের ২১ ইঞ্চি  রঙিন টেলিভিশন ও ২য় স্থান অধিকারীদের ১৪ ইঞ্চি  রঙিন টেলিভিশন পুরস্কার দেওয়া হয়।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর