• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৫ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য হলো বাংলাদেশ নতুন প্রজন্মকে অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে- শিক্ষামন্ত্রী রংপুরের শতরঞ্জি পেল জিআই পণ্যের স্বীকৃতি রৌমারীতে মাদরাসাছাত্রদের মারধরের অভিযোগে শিক্ষক আটক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

পঞ্চগড়ে চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ ডিলারের বিরুদ্ধে       

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে এক ডিলারের বিরুদ্ধে। এঘটনায় বিক্ষুব্ধ সুবিদাভোগিরা। 


কারো কার্ড আছে, কারো কার্ড নিয়ে নেওয়া হয়েছে আবার কাউকে দুমাসের চাল দিয়ে পাঁচ মাসের বিতরণ দেখানো হয়েছে। এরকম প্রায় ৫০ জন সুবিদাভোগি এ মাসে লাইনে দীর্ঘক্ষণ দাড়িয়ে থেকেও চাল পায়নি।

 
গতকাল বুধবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের চাল বিতরণ কার্যক্রমে দেখা যায়, ওই সুবিধাভোগিরা ইতোপূর্বে ১০ টাকা দরে ৩০ কেজি চাল পেলেও এ মাসে না পেয়ে বিলাপ করছে তারা। 


সদর ইউনিয়নের প্রধানপাড়া এলাকার সুবিধাভোগি বিধবা কুলছুম বেগম জানান, গত তিন মাস আগে ডিলার মশিউর রহমান মুক্তা তার কাছে কার্ড জমা নেন। এখন কার্ডও দিচ্ছেনা চালও পাচ্ছেননা তিনি। 


অখরাবাড়ী এলাকার রাশেদ আলম বলেন, দুইবার চাল উত্তোলন করছি কিন্তু আমার কাছে পাঁচ জায়গায় স্বাক্ষর নেয়া হয়েছে। এখন বলা হচ্ছে আমি চাল পাবোনা।


শাহপাড়া এলাকার নয়ন ঋশী বলেন, আমার কার্ড আছে অথচ চাল নিতে আসলে ডিলার জানায় তালিকায় আমার নাম নেই।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম জানান, ডিলার এবং চেয়ারম্যান, মেম্বাররা যোগসাজস করে টাকার বিনিময়ে পূর্বের কার্ডধারীদের বাদ দিয়ে তালিকায় নতুন নাম ঢুকাচ্ছে।


এবিষয়ে জানতে চাইলে ডিলার মশিউর রহমান মুক্তা বলেন, আমার কিছুই করার ক্ষমতা নেই ইউপি চেয়ারম্যান যেভাবে তালিকা দেয় আমি সেভাবেই বিতরণ করি।


এবিষয়ে জানার জন্য দেবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তোরাব সরকারকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –