ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৯৭ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। মহামারি করোনাভইরাসের চিকিৎসায় শর্তসাপেক্ষে রেমডেসিভির ব্যবহারের অনুমতি দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। শুক্রবার এই অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) হেলথ কমিশনার স্টেলা কাইরিয়াকাইডস।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনায় আমাদের নেতাকর্মীরা মানুষের পাশে আছে- শেখ হাসিনা কুড়িগ্রামে ধরলার পানি বাড়ছে: বাঁধে ভাঙন তিন মাস পর ফিরলেন মোশাররফ করিম মৃত্যুর পর মানুষের ৯ আকাঙ্খা ও আফসোস যে কারণে ভারতকে সতর্ক করলো চীন
১৩১

পঞ্চগড়ে চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ ডিলারের বিরুদ্ধে       

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে এক ডিলারের বিরুদ্ধে। এঘটনায় বিক্ষুব্ধ সুবিদাভোগিরা। 


কারো কার্ড আছে, কারো কার্ড নিয়ে নেওয়া হয়েছে আবার কাউকে দুমাসের চাল দিয়ে পাঁচ মাসের বিতরণ দেখানো হয়েছে। এরকম প্রায় ৫০ জন সুবিদাভোগি এ মাসে লাইনে দীর্ঘক্ষণ দাড়িয়ে থেকেও চাল পায়নি।

 
গতকাল বুধবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের চাল বিতরণ কার্যক্রমে দেখা যায়, ওই সুবিধাভোগিরা ইতোপূর্বে ১০ টাকা দরে ৩০ কেজি চাল পেলেও এ মাসে না পেয়ে বিলাপ করছে তারা। 


সদর ইউনিয়নের প্রধানপাড়া এলাকার সুবিধাভোগি বিধবা কুলছুম বেগম জানান, গত তিন মাস আগে ডিলার মশিউর রহমান মুক্তা তার কাছে কার্ড জমা নেন। এখন কার্ডও দিচ্ছেনা চালও পাচ্ছেননা তিনি। 


অখরাবাড়ী এলাকার রাশেদ আলম বলেন, দুইবার চাল উত্তোলন করছি কিন্তু আমার কাছে পাঁচ জায়গায় স্বাক্ষর নেয়া হয়েছে। এখন বলা হচ্ছে আমি চাল পাবোনা।


শাহপাড়া এলাকার নয়ন ঋশী বলেন, আমার কার্ড আছে অথচ চাল নিতে আসলে ডিলার জানায় তালিকায় আমার নাম নেই।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম জানান, ডিলার এবং চেয়ারম্যান, মেম্বাররা যোগসাজস করে টাকার বিনিময়ে পূর্বের কার্ডধারীদের বাদ দিয়ে তালিকায় নতুন নাম ঢুকাচ্ছে।


এবিষয়ে জানতে চাইলে ডিলার মশিউর রহমান মুক্তা বলেন, আমার কিছুই করার ক্ষমতা নেই ইউপি চেয়ারম্যান যেভাবে তালিকা দেয় আমি সেভাবেই বিতরণ করি।


এবিষয়ে জানার জন্য দেবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তোরাব সরকারকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর