ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
৪৭১

পঞ্চগড়ে আর পাথর উত্তোলনের সুযোগ নেই:রেলমন্ত্রী সুজন 

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

পঞ্চগড়ের তেঁতুলিয়াসহ বিভিন্ন এলাকায় অবৈধভাবে পাথর উত্তোলন করে নিজেদেরই অনেক ক্ষতি করা হয়েছে, তাই পাথর উত্তোলনের আর সুযোগ নেই বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। মঙ্গলবার বিকেলে তেঁতুলিয়া উপজেলার ডাহুক নদীসহ বোমা মেশিনে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করে এই মন্তব্য করেন রেলপথ মন্ত্রী।

এ সময় তিনি বলেন, বোমা মেশিনতো নয়ই, সনাতন পদ্ধতিতে এই এলাকায় পাথর উত্তোলনের আর সুযোগ নেই। এছাড়া খনিজ সম্পদ মন্ত্রণালয়েরও নিষেধাজ্ঞা রয়েছে। এর মধ্যে কিছু মানুষের প্ররোচনায় পাথর তুলে এখানকার মানুষ ভবিষ্যত প্রজন্মের জন্য অনেক বড় ক্ষতি করে ফেলেছে। আমাদের সুন্দর প্রকৃতিকে নষ্ট করেছে। এই পথ থেকে তাদের সরে আসতে হবে। বিকল্প কর্মসংস্থানের সুযোগ খুঁজবে হবে। 


মন্ত্রী আরও বলেন, আজ হোক কাল হোক এই পাথর উত্তোলন থেকে সরে আসতেই হতো। তাই আপনারা বিকল্প কর্মসংস্থান দেখুন। আমরা পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেলপথ নির্মাণ করছি। এতে যোগাযোগ ব্যবস্থা আরও জনপ্রিয় হবে। অনেক মানুষের কর্মসংস্থান হবে। পাথর নিয়ে পড়ে থাকলে হবে না। কিছু অসাধু মানুষ সাধারণ মানুষকে ব্যবহার করে লাখ লাখ টাকা আয় করে নিয়েছে। সাময়িক লাভের জন্য তারা আমাদের এলাকার অনেক বড় ক্ষতি করে ফেলেছে। পাথরের সাথে জড়িত শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন রেলপথ মন্ত্রী সুজন।

এ সময় অন্যদের মধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর