• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

১৪৭

পঞ্চগড়ে এক স্বাস্থ্যকর্মীসহ ৪ জনের করোনা সনাক্ত 

প্রকাশিত: ৪ জুন ২০২০  

পঞ্চগড়ে এক স্বাস্থ্য কর্মী সহ ঢাকা  ফেরত  জনের ৪ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪ জনে। আক্রান্তদের মধ্যে তেঁতুলিয়া উপজেলায় একজন,সদর উপজেলায় দুইজন, ও দেবীগঞ্জ উপজেলায়  একজন। গতকাল বুধবার রাতে এক স্বাস্থ্য কর্মী সহ ৪ জনের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান। 

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়,আক্রান্তের মধ্যে তেঁতুলিয়া আক্রান্ত ব্যাক্তি  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেলিমেডিসিন অপারেটর। তার গ্রামের বাড়ি নীলফামারী জেলায় এবং তার বয়স ২৭ বছর। নমুনা সংগ্রহের পর থেকে সে নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে আছে।

 সদর উপজেলার আক্রান্ত ২ জনের মধ্যে একজনের বাড়ি পঞ্চগড় পৌর এলাকার রওশনাবাগ ও মাগুড়া  ইউনিয়নের আয়মা ঝলই এলাকায়। তাদের বয়স  ৩৬-২৩ বছর। তারা ঢাকা ফেরত গার্মেন্টস কর্মী। পৌর এলাকার রওশনাবাগের ব্যাক্তি গত ২৮মে ও আয়মা ঝলই এলাকার ব্যাক্তি ২৭ মে ঢাকা  থেকে নিজ বাড়িতে ফেরেন।

 দেবীগঞ্জ উপজেলার আক্রান্ত ১ জনের বাড়ি উপজেলার সদর ইউনিয়নের মুন্সিপাড়ায়। সে নারী ও তার বয়স ১৫ বছর। সে একজন ঢাকায় একটি গার্মেন্টস কারখানায় কাজ করতো। গত ২৭শে মে ঢাকা হতে নিজ গ্রামের বাড়িতে ফেরে। তখন থেকে সে হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানিয়েছে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।  

এক স্বাস্থ্য কর্মী সহ আক্রান্তরা ঢাকা থেকে আসার পর থেকে তারা নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। গত ৩০ মে তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ০৩ জুন তাদের করোনা পজেটিভ এসেছে। 

সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান জানান, এ পর্যন্ত ১৩৯৬ জনের নমুনা সংগ্রহ করার পর ১২২৩ জনের রিপোর্ট এসেছে তার মধ্যে ৮৪ জনের করোনা পজেটিভ এসেছে। জেলার ৮৪ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১১ জন,সদরে২৩ জন,আটোয়ারীতে ৭ জন,বোদায় ৭ জন এবং দেবীগঞ্জে ৩৬ জন।  ইতিমধ্যে তেঁতুলিয়ায় ৪ জন,সদরে ৩ জন,বোদায় ২ জন এবং দেবীগঞ্জে ৫ জন সহ মোট ১৪ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং দুইজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বোদা উপজেলার একজন ও দেবীগঞ্জ উপজেলার একজন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর