ব্রেকিং:
করোনাভাইরাস মোকাবিলায় এপ্রিল মাসে স্থলবন্দর দিয়ে কাউকে ঢুকতে দেয়া হবে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার অনুপস্থিতির দুর্দিন এলে প্রয়োজনে বিদেশ থেকে আনা হবে:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি আব্দুল মাজেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবদুল মাজেদ গ্রেফতার
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
করোনার পরীক্ষামূলক ওষুধ তৈরিতে আশার আলো দেখাচ্ছে বাংলাদেশ! বিশ্বব্যাপী মহামারির মধ্যেই আজ বিশ্ব স্বাস্থ্য দিবস করোনা পরিস্থিতি দেখে ভয় পেলে ভয় পেলে চলবে না, সতর্ক থাকতে হবে:প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিভিশনে প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান শুরু আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
৪০

পঞ্চগড়ে চিকিত্সকদের পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জামের দাবি 

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

পঞ্চগড় জেলায় করোনা চিকিত্সায় জেলা সদরসহ জেলার পাঁচ উপজেলার কোনো স্বাস্থ্য কমপ্লেক্সেই নেই চিকিত্সকদের পর্যাপ্ত সরঞ্জাম। শুক্রবার পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের কাছে পর্যাপ্ত পারসোনাল প্রটেক্ট ইকুইপমেন্ট (পিপিই) নেই, নেই মাস্ক ও গ্লাভসও।

ফলে স্বাস্থ্য বিভাগ থেকে করোনা সন্দেহে আক্রান্ত বা করোনায় আক্রান্ত কোনো ব্যক্তিকেই স্বাভাবিকভাবে চিকিত্সা সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না। এসব প্রয়োজনীয় জিনিস না থাকায় চিকিত্সকসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা নিজেরাও আতঙ্কিত।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সিরাজউদ্দৌলা পলিন জানান, চিকিত্সকদের পারসোনাল প্রটেক্ট ইকুইপমেন্ট (পিপিই) নেই। নেই টেস্টিং কিট। সবচেয়ে শঙ্কার কথা জেলা শহর তো বটেই জেলার অন্য হাসপাতালগুলোতেও একটি মাস্ক ও গ্লাভসও নেই। আমরাও নিরাপত্তাহীনতায় ভুগছি।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, জেলায় মাত্র ২০টি পিপিই রয়েছে। মাস্ক ও গ্লাভস আমরা ব্যক্তিগতভাবে সংগ্রহ করছি। সরকারিভাবে বরাদ্দ দেওয়া হয়েছে। আশা করি আগামী রবিবারের মধ্যে কিছু পাওয়া যাবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর