• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চাল নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ঘুরছেন রসিক মেয়র করোনার রোধে রংপুরে হাত ধোয়া শেখাচ্ছেন সেনা সদস্যরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিশ্বের ফুটবল বদলে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ সালের হজ্জ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা
৯৯

পঞ্চগড়ে রোহিঙ্গা যুবক আটক   

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

পঞ্চগড়ের বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে শুরু হওয়া তাবলীগ জামায়াতের সাদ গ্রুপের তিনদিন ব্যাপী ইজতেমা মাঠ থেকে মোস্তফা কামাল (২২) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশে দিয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই। 


বুধবার সন্ধায় ইজতেমা মাঠে ওই যুবকের অসংলগ্ন কথা বার্তা বলায় ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে এনএসআই সদস্যরা। পরে ওই রোহিঙ্গা যুবক নিজের পরিচয় স্বীকার করলে তাকে আটক করে বোদা থানা পুলিশের কাছে তুলে দেয়া হয়। 


জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়, কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১২ তে থাকতো মোস্তফা কামাল। তার বাবার নাম কাশেমি। মায়ানমারের মংরায় বাড়ি ছিলো তাদের। ক্যাম্প থেকে গত ৬ ফেব্রæয়ারি পালিয়ে সে উখিয়ার ৫ জনের একটি তাবলীগ জামায়াতের সাথে ঢাকায় আসে। ঢাকায় জামায়াতবন্দি হয়ে ২০ দলের একটি দলের সাথে ১০ ফেব্রয়ারি পঞ্চগড়ে আসে। তারপর পঞ্চগড়ের বিভিন্ন মসজিদে সাদপন্থী তাবলীগ জামায়াতের সাথে ঘুরে বুধবার সকালে বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে তিন দিনব্যাপী ইজতেমায় যোগ দেয়। বিকেলে ইজতেমা মাঠে মোস্তফা কামালের কথা বার্তা অসংলগ্ন দেখে দায়িত্বরত এক এনএসআই সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে সে নিজের পরিচয় স্বীকার করে। পরে তাকে আটক করে বোদা থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়। 


বোদা থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান ওই রোহিঙ্গা যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে থানা হাজতে রাখা হয়েছে। পুলিশি প্রহরায় তাকে উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌছে দেয়া হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর