• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

১৫৯

পঞ্চগড়ে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান 

প্রকাশিত: ১৯ জুন ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পঞ্চগড়ে গর্ভবতী  মা ও শিশুদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী। 
গত ২৬শে মার্চ থেকে এসব কার্যক্রমের ধারাবাহিকতার অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার বোদা ও পঞ্চগড় সদর উপজেলায় এম আর কলেজ ও বোদা পাথরাজ সরকারি কলেজ মাঠে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণের কর্যক্রম পরিচালনা করেন।

দুই উপজেলার গর্ভবতী মা ও শিশুদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ২২২ পদাতিক ব্রিগেডের, ২৯ বীর খোলাহাটি ক্যান্টরমেন্ট ৪৫ এ্যাম্বুলেন্স এর উদ্দ্যোগে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন,করোনার নমুনা সংগ্রহ ও ঔষুধ বিতরণসহ প্রায় শতাধিক দুস্থ্য মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বিনামূল্যে মেডিকেল ক্যা¤েপইনের উদ্বোধন করেন লেঃ কর্নেল হাসমত উল্লাহ খান, এসময় ক্যাপ্টেন আস-সামী অপল,পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলামসহ ডিবিশনের সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ও করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের, ২২২ পদাতিক ব্রিগেডের, ২৯ বীর ব্যাটালিয়ন ৪৫ ফিল্ড এম্বুলেন্স এবং সম্মিলিত সামরিক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে সেনা সদস্যরা পঞ্চগড়ের দুটি উপজেলায় গর্ভবতী মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণসহ স্বাস্থ্য নির্দেশনা প্রদান এবং বিনামূল্যে কোভিড- ১৯ পরীক্ষা করে তারা। আর বিনামুল্যে স্বাস্থ্যসেবা পেয়ে খুশি উপকার ভোগিরা।

বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়া - ২২২ পদাতিক ব্রিগেডের,২৯ বীর ব্যাটালিয়ন ক্যাপ্টেন আস-সামী জানান, গত ২৬ শে মার্চ থেকে এসব কার্যক্রমের ধারাবাহিকতার অংশ হিসেবে মুজিববর্ষ উপলক্ষে পঞ্চগড়ের সদর ও বোদা উপজেলায় সেনাবাহিনীর উদ্দ্যোগে গর্ভবতী মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণসহ বিনামূল্যে কোভিড- ১৯পরীক্ষা করা হচ্ছে। আজ দুই উপজেলায় শিশু ,গর্ভবতী মা সহ প্রায় ৭’শ রোগীকে সেবা প্রদানের পাশপাশি ১’শ দরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। তাছাড়া পঞ্চগড় জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ হ্রাসকরণে সামাজিক দূরত্ব কার্যকরণের লক্ষ্যে উদ্যমী ২৯ বীর সকল সদস্য জনগণের পাশে থেকে সচেতনতা সৃষ্টি এবং ত্রান-সাহায্য প্রদান সহ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ভবিষ্যতেও জনগণের পাশে থেকে কাজ করে যাবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর