ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
২৩১

পঞ্চগড়ে হটলাইনে অভিযোগের সূত্র ধরে অনিয়মের প্রমাণ পেল দুদক

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

সড়ক নির্মাণে অনিয়ম হওয়ার খবর হটলাইনের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) জানানো হয়। এর প্রেক্ষিতে অভিযান চালায় দুদক। পরে অনিযমের ঘটনার সত্যতা পাওয়ায় ব্যবস্থা গ্রহণ করে দুদক।

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। উপজেলার একটি সড়ক নির্মাণে অনিয়ম দেখে দুদকের হটলাইন ‌‘১০৬’ এ কল করে অভিযােগ করেন স্থানীয়রা। এরপর অভিযান চালায় দুদক। 

জানা গেছে, দেবীগঞ্জ উপজেলার চেংঠী হাজরা ডাঙ্গা এলাকায় সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও নিম্নমানের কাজ করায় ‘১০৬’ নম্বরে অভিযোগ দেয় স্থানীয়রা। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (১১ জুলাই) ওই এলাকার একটি সড়কে দিনাজপুর জেলা দুদক কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে।

গত জুন মাসে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে ইউনিয়ন পরিষদের পার্শ্ববর্তী সড়ক নির্মাণের কাজ শেষ হয়। অভিযোগের ভিত্তিতে দুদক টিম পর্যবেক্ষণে এসে দেখতে পায় সড়কের বিভিন্ন স্থানে হাত দেওয়া মাত্রই পিচঢালাই উঠে যাচ্ছে। নিম্নমানের কাজ ও সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম হয়েছে বলে সরেজমিনে দেখতে পায় দুদক টিম।

প্রাথমিকভাবে অনিয়ম ও দুর্নীতি নিশ্চিত হওয়ায় অধিকতর অনুসন্ধানের জন্য অনুমোদন চেয়ে কমিশনে সুপারিশ পাঠানো হয়েছে বলে জানা যায়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর