ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
২৪০

পঞ্চগড়ে ১৪ বছর পর ১১ বিঘা জমি উদ্ধার     

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

পঞ্চগড় সদর উপজেলার জিয়াবাড়িতে একটি পরিবারের ১১ বিঘা জমি ১৪ বছর ধরে দখল ও চাষাবাদ করছিলেন কুড়িগ্রামের সেই ডিসি সুলতানা পারভীনের বাবা-ভাই ও স্বজনরা। তাদের দাবি, জমিটি তারা কিনেছেন।
ওই ঘটনায় মামলার দীর্ঘদিন পর আদালতের রায়ে জমি ফিরে পান প্রকৃত মালিক। বুধবার পুলিশ ও আদালতের কর্মচারীদের উপস্থিতিতে জমিটির প্রকৃত মালিক জিয়াবাড়ির আমিরুল ইসলাম ও তার ভাইবোনদের বুঝিয়ে দেয়া হয়। ওই ঢোল পিটিয়ে লাল নিশান টাঙিয়ে জমিটি চিহ্নিত করা হয়।

মামলার তথ্য অনুযায়ী, আমিরুল ইসলাম ও তার ভাইবোনেরা ওয়ারিশ সূত্রে পঞ্চগড় সদরের হাফিজাবাদ মৌজার ১১ বিঘা জমির মালিক। দাদি রমজানী ওরফে রমজাদী বিবির কাছ থেকে জমিটি পেয়েছেন তারা। কিন্তু ডিসি সুলতানার বাবা মোহাম্মদ আলী, তার ভাই আব্দুল জব্বার ও স্বজনরা জাল দলিলের মাধ্যমে জমিটি দখল করে চাষাবাদ করছিলেন।

মামলার বাদী আমিরুল বলেন, মোহাম্মদ আলীর এক মেয়ে ডিসি, এক ছেলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। এ কারণে তার বাকি সন্তানরা এলাকায় ত্রাস সৃষ্টি ও মানুষকে হয়রানি করতো। প্রভাবশালী হওয়ায় আমরা তাদের ভয়ে কিছু বলতে পারতাম না। ১৪ বছর পর হলেও জমি ফিরে পেয়ে আমরা আদালতের প্রতি কৃতজ্ঞ।

সুলতানা পারভীনের ভাই বাবুল হোসেন বলেন, ওই জমি আমার বাবা আমিরুলের দাদির ভাই সলিম উদ্দিনের কাছ থেকে কিনে নিয়েছেন। আদালতে প্রয়োজনীয় কাগজ দেখাতে পারিনি বলে আদালত আমিরুলদের পক্ষে রায় দিয়েছে। এ বিষয়ে আমার বোনের কোনো প্রভাব নেই।

জেলা জজ আদালতের নাজির তমিজ উদ্দিন জানান, ১২ মার্চ আদালত রেকর্ড মূলে বাদী আমিরুল ইসলামের অনুকূলে রায় দিয়েছে। রায় অনুযায়ী আমরা বাদীকে জমি বুঝিয়ে দিয়েছি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর