• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৫ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য হলো বাংলাদেশ নতুন প্রজন্মকে অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে- শিক্ষামন্ত্রী রংপুরের শতরঞ্জি পেল জিআই পণ্যের স্বীকৃতি রৌমারীতে মাদরাসাছাত্রদের মারধরের অভিযোগে শিক্ষক আটক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

প্রতিবেশী দেশ নেপালে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী পাঠাল বাংলাদেশ 

প্রকাশিত: ৭ জুন ২০২১  

প্রতিবেশী দেশ নেপালে কোভিড-১৯-এ আক্রান্ত জনগণের জন্য উপহার হিসেবে তিন ট্রাক ওষুধ ও সুরক্ষাসামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। সোমবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে ভারতের ফুলবাড়ি দিয়ে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীবোঝাই তিনটি ট্রাক নেপালের উদ্দেশে রওনা দেয়।

সুরক্ষাসামগ্রীর মধ্যে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার, ফ্লোর ক্লিনার ও বিভিন্ন ধরনে স্যাজিক্যাল মাস্ক।
এ সময় বাংলাবান্ধা স্থলবন্দরে উপস্থিত ছিলেন বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশনের পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম, বাংলাবান্ধা ল্যাল্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইন্সপেক্টর সারোয়ার হোসেন সাগর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) এডি সামছুল হক প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখার হাসিনা উপহার হিসেবে নেপালে কোভিড-১৯-এ আক্রান্ত জনগণের জন্য উপহার হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ওই তিন ট্রাক ওষুধ ও সুরক্ষাসামগ্রী পাঠানো হয়।

এ বিষয়ে বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশনের পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম জানান, রোববার (৬ জুন) সন্ধ্যায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিল’ থেকে নেপালে করোনায় আক্রান্ত জনগণের সাহায্যার্থে তিন ট্রাক জরুরি মেডিকেল সামগ্রী বাংলাবান্ধা স্থলবন্দর পৌঁছায়। সোমবার বেলা ১১টায় ভারতের ফুলবাড়ি স্থলবন্দর হয়ে নেপালের উদ্দেশে রাওনা করে টাক তিনটি।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইন্সপেক্টর সারোয়ার হোসেন সাগর জানান, নেপালের কোভিড-১৯ আক্রান্ত জনগণের জন্য উপহারসামগ্রী বন্ধুত্বের নিদর্শন হিসেবে পাঠানো হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –