ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৯৩ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বরগুনার আলোচিত শাহনেওয়াজ শরীফ ওরফে রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এ সময় বাকি চার আসামিকে খালাস দেয়া হয়েছে।
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর নির্দেশনা ম্যাজিকের মতো কাজ করছে-পরিকল্পনামন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেরোবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ‘বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়’ মুজিববর্ষের উপহার: ৯ লাখ পরিবারকে ঘর দেবে সরকার
১১১

প্রধানমন্ত্রী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন- পলক

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আজন্ম লালিত সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে আমরা বদ্ধপরিকর।

শনিবার সিংড়া উপজেলা কোর্ট মাঠে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে উপজেলায় এক লাখ গাছের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে চারা বিতরণ এবং কৃষকদের মাঝে মাসকালাই চাষে প্রণোদনার সার ও বীজ এবং সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতিতে বৈশ্বিক মন্দা দেখা দিলেও উন্নয়নের সূচকগুলোতে বাংলাদেশ এগিয়ে চলেছে। করোনা সংক্রমণ এবং বন্যা পরিস্থিতি দক্ষতার সঙ্গে মোকাবিলা করে দেশের মেগা প্রকল্পসহ উন্নয়ন কার্যক্রমগুলো চলমান রাখা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনার কারণে কর্মহীন মানুষের হাহাকার এবং খাদ্য ঘাটতি দেখা দিলেও শেখ হাসিনার দূরদর্শী, সাহসী ও সৎ নেতৃত্বে আমরা এই পরিস্থিতি সামাল দিতে পেরেছি। দেশে কৃষক, শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল হয়ে উঠেছে। দেশে খাদ্য ঘাটতি হয়নি।

পলক বলেন, বঙ্গবন্ধু আমাদের শিখিয়েছেন এই দেশে আছে সোনার মাটি আর পরিশ্রমী মানুষ। পরিশ্রমী এসব মানুষকে কর্মে নিয়োজিত করতে পারলে এই দেশ হবে ‘সোনার বাংলা’। বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন পূরণ করে তার রক্তের ঋণ শোধ করবো আমরা। এই লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করছে সরকার। 
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। কৃষি বান্ধব সরকার কৃষি যান্ত্রিকীকরণ, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও খালগুলো পুনঃখনন করে সেচের ব্যবস্থা, সারের মূল্য হ্রাস ও সহজলভ্য করা, মাত্র দশ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে ভর্তূকির অর্থ সময়মত কৃষকদের নিকট পৌঁছে দেয়ার মত কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছে। 

তিনি আরো বলেন, বিদ্যুৎ ঘাটতির দেশ থেকে বিদ্যুৎ স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে। শতভাগ বিদ্যুতায়নের সুফল পেয়ে অন্ধকার গ্রামগুলো জেগে উঠেছে। মানুষের অর্থনৈতিক কার্যক্রমে গতি সঞ্চার হয়েছে। মহাসড়কগুলোর উন্নয়ন এবং চাহিদা অনুযায়ী আঞ্চলিক, জেলা ও স্থানীয় সড়ক নির্মাণের ফলে মানুষের জীবনযাপন উন্নত হয়েছে, কৃষকেরা অনায়াসে তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ সুবিধা পাচ্ছেন। সব মানুষের অর্থনৈতিক বুনিয়াদ সুদৃঢ় হয়েছে।

পলক আরো বলেন, শুধু অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনই নয়, তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গঠনের ফলে মানুষের জীবন যাপন পদ্ধতি সহজ ও সুন্দর হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে থেমে যায়নি দেশের সাড়ে চার কোটি শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম। তারা অনলাইনে পাঠ গ্রহণ করছে, পরীক্ষাও দিচ্ছে। এপ্রিল মাস থেকে বিচার ব্যবস্থায় ভার্চুয়াল আদালতের কার্যক্রমের মাধ্যমে লক্ষাধিক মামলার শুনানি হয়েছে, ৫০ হাজার ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে এবং ২০ হাজার বন্দি মুক্ত হয়েছেন। এখন টেলিমেডিসিন সেবার মাধ্যমে অসুস্থ ব্যক্তিরা সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে পারছেন।

‘মুজিববর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ শ্লোগানকে সামনে রেখে প্রতিমন্ত্রী পলক বলেন, গাছ আমাদের পরম বন্ধু। সম্পদ প্রদান, পরিবেশ সুরক্ষা, নিরবচ্ছিভাবে অক্সিজেন বিতরণ করে আমাদের উপকার করে। তাই সবাইকে বেশি করে গাছের চারা রোপণ এবং সংরক্ষণ করতে হবে।

উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ ১২টি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ এবং উপজেলার মোট ৬০০ কৃষকের মাঝে সবজি বীজ এবং মাসকালাই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে যৌথভাবে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতর। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ও উপজেলা কৃষি অছিসার সাজ্জাদ হোসেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর