ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

১০১

ফেইসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় পঞ্চগড়ে যুবকের নামে মামলা 

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

সরকারের ভাবমুত্তি ও সরকারী দলের মান ক্ষুণ্য করতে সমাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে আপত্তিকর ছবি পোস্ট করায় আব্দুস সালাম নামে এক যুবকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বড় বড় নেতা, মন্ত্রী এমপিদের আপত্তিকর ছবি জুড়ে দিয়ে সিনেমার পোস্টারের আদলে প্রকাশ করা হয়।

এ ঘটনায় ২৫ জুন পঞ্চগড় সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হোসেন শুভ। মামলায় ওই আইডি ব্যবহারকারী হিসেবে পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া এলাকার আব্দুস সালাম (২৩) নামে এক যুবকের নাম উল্লেখ করা হয়েছে। তবে মামলার পর থেকেই সে পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামীলীগের মন্ত্রী, এমপিদের আপত্তিকর ছবি যুক্ত করে একটি সিনেমার পোস্টার তৈরি করা হয়েছে। তাতে লেখা রয়েছে ‘প্রতিবাদী ছাত্রদল রকিবুল ইসলাম রকিব পরিচালিত ‘নগর মাস্টান’। ছবিটি গত ২২ জুন আব্দুস সালাম নামের ওই যুবকের ভদ্র পোলা আমি আইডির স্টোরিতে শেয়ার করা হয়। পরে বিষয়টি নজরে আসে কয়েকজন ছাত্রলীগ ও যুবলীগ নেতার। তারা বিভিন্নভাবে আইডিটি জেলা শহরের কামাতপাড়া এলাকার মৃত আমিরুল ইসলামের ছেলে আব্দুস সালামের বলে নিশ্চিত হয়। পরে তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগ যুবলীগের নেতারা। এ সময় তাকে কিছু মারধরও করা হয়। এক পর্যায়ে মোবাইল ফোনটি রেখেই পালিয়ে যায় সে। মোবাইলটি পঞ্চগড় সদর থানা পুলিশের কাছে জমা দেয়া হয়েছে। নেতাকর্মীদের সাথে ২৫ জুন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হোসেন শুভ ওই যুবককে আসামী করে পঞ্চগড় সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাছ আহমদ বলেন, ঘটনার পর থেকেই ওই যুবক পলাতক রয়েছে। ফেইসবুকে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ মন্ত্রী এমপিদের আপত্তিকর ছবি প্রকাশ করায় থানায় ছাত্রলীগের এক নেতা তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। তাকে গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তার আইডি হ্যাক হয়েছে কিনা বা পোস্টারটি তার তৈরি কিনা এমন অনেক বিষয় রয়েছে। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। তদন্ত সাপেক্ষেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর