ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

বধূ রূপে ট্রান্সজেন্ডার নারী তাসনুভা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

তাসনুভা আনান শিশির একটি আলোচিত নাম। রূপান্তরিত (ট্রান্সজেন্ডার) নারী হয়ে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। বাংলাদেশে প্রথম টেলিভিশনে সংবাদ পাঠের সুযোগ পাওয়া ট্রান্সজেন্ডার নারী তাসনুভা। তার এই সাহসী পথচলা এখন অনেকের অনুপ্রেরণা। 
তিনি এবার বউ সেজেছেন। তবে বিয়ের পাত্রী হিসেবে নয়, আহাম ফ্যাশন হাউসের ফটোশুটের জন্য তাকে নববধূ সাজতে হয়েছে। অর্থাৎ মডেল হিসেবে তাসনুভার আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে। 

শুক্রবার (২ এপ্রিল) রাজধানীর বারিধারায় আহাম কার্যালয়ে গৌতম সাহার কোরিওগ্রাফিতে তাসনুভা ক্যামেরার সামনে দাঁড়ান। এ প্রসঙ্গে তাসনুভা বলেন, আহাম নামের নতুন একটি ব্র্যান্ডের জন্য ব্রাইডাল শুট করেছি। এ জন্য আমাকে বধূ সাজতে হয়েছে। কাজ করতে গিয়ে অনেক অভিজ্ঞতা হলো।

ভবিষ্যতে কি মডেলিংয়ে যাওয়া প্রসঙ্গে তাসনুভা বলেন, আপাতত মাস্টার্স শেষ করতে চাই। এর মধ্যে ভালো কাজের সুযোগ থাকলে সেগুলো করবো। এখন পড়াশোনা আর নিউজ পড়া নিয়েই থাকতে চাই। অবশ্য দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। সেগুলোর শুটিং শুরু হলে করবো।

সংবাদ পাঠিকার কাজটি বেশ উপভোগ করছেন জানিয়ে এই রূপান্তরিত নারী বলেন, এটি খুবই সম্মানজনক পেশা। আমি মনে করি আমার জীবনের সন্মানের যদি কোনো জায়গা হয় তবে এই কাজটি হবে মাইলফলক। এর মাধ্যমে আমাদের ট্রান্স মেয়েদের কাজের সুযোগ তৈরি হলো। সে ক্ষেত্রে নিজেদের যোগ্যতা বড় একটি বিষয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –