ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে মার্কিন কংগ্রেসে প্রস্তাব

প্রকাশিত: ১৯ মার্চ ২০২১  

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে ।

নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকার ডেমক্র্যাট কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করতেজ মঙ্গলবার ‘কোমেমর‌্যাটিং দ্য ফিফটিয়েথ অ্যানিভার্সারি অব বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স’ শীর্ষক প্রস্তাবটি উত্থাপন করেন। বৃহস্পতিবার এ তথ্য জানায় ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। 

প্রস্তাব উত্থাপনে তাকে সহায়তা করেন প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, মিশিগানের কংগ্রেসওম্যান রাশিদা তাইয়্যিব ও ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান জিমি গোমেজ।

প্রস্তাবটি পাসের জন্য প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র বিষয়ক কমিটির কাছে পাঠানো হয়েছে।  

ওই প্রস্তাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানানো, যুগান্তকারী এই মুহূর্তের ঐতিহাসিক গুরুত্বকে বাংলাদেশে ঐতিহ্য হিসেবে স্বীকার করে নেওয়া, স্বাধীনতা ও গণতন্ত্রের সংগ্রামে মুক্তিযোদ্ধাদের সাহসিকতার প্রশংসা এবং বাংলাদেশের প্রতিশ্রুত গণতান্ত্রিক শাসনের নীতির প্রতি সমর্থন জানানো এবং বিপুলসংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশকে বিশেষ সম্মান জানানোর কথা বলা হয়েছে প্রস্তাবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –