• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বহনে বিশেষ হেলিকপ্টার প্রস্তুত করেছে বাংলাদেশ বিমানবাহিনী ২৬ টাকা কেজি দরে ৬ লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের একটি বাড়ির দুইজনের নমুনা সংগ্রহ করে বাড়িটি লকডাউন করা হয়েছে করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে খুলনায় গ্রেফতার-১
৬৭৬

বিভাগীয় কমিশনারসহ রংপুর বিভাগে হোম কোয়ারেন্টাইনে ১১০ জন         

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে রংপুরের বিভাগীয় কমিশনার তরিকুল ইসলামকে সার্কিট হাউজে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া রংপুর বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত ৫৮ থেকে ব্যক্তিদের সংখ্যা বেড়ে ১১০-এ দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪২ জন করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গতকাল বুধবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আমিন আহাম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগীয় কমিশনার তরিকুল ইসলাম সরকারি কাজে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখান থেকে মঙ্গলবার ফিরে অসুস্থ অনুভব করলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য উপ-পরিচালক ডা. সুলতান আহমেদ বলেন, গত ২৪ ঘণ্টায় রংপুর জেলায় হোম কোয়ারেন্টাইনে ৬জন, গাইবান্ধায় ৩৪ জন, নীলফামারীতে ৩০ জন, কুড়িগ্রামে ২৪ জন, লালমনিরহাটে ৫ জন এবং দিনাজপুরে ৬ জন,পজ্ঞগড়ে ৪ জন,ঠাকুঁরগায়ে ১ জন । হোম কোয়ারেন্টাইনে থেকে ছাড়পত্র ব্যাক্তি ৬ জন । 

তিনি বলেন, দিনাজপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা বাবা-ছেলের সার্বক্ষণিক খোঁজখবর রাখছি। তারা ভালো আছেন। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন সবাই। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সবাই সুস্থ। তাই আশপাশের মানুষের আতঙ্কিত হওয়ার কারণ নেই।

এ ব্যাপারে বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমিন আহাম্মেদ জানান, ‘বিদেশ থেকে ফিরলেই হোম কোয়ারেন্টাইনে অবস্থান করতে হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর