• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
আত্মরক্ষার জন্য শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়বে সরকার: প্রধানমন্ত্রী নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের উপর দোষ চাপাচ্ছে বিএনপি: কাদের ৯৫ হাজার নতুন শ্রেণিকক্ষ পাবে মাধ্যমিকের শিক্ষার্থীরা মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশে আসবেন এরদোয়ান ডা. জাফরুল্লাহ চৌধুরীর মন্তব্যে বিরক্ত বিএনপি

বেশিদামে পেঁয়াজ বিক্রির অভিযোগে জামালপুরে ৫ ব্যবসায়ীকে জরিমানা   

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

জামালপুর শহরের ডাকপাড়া এলাকায় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও আড়তে মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে ৫ পেঁয়াজ ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় এই জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আরিফুল ইসলাম, র‌্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার এম এম সবুজ রানা, স্কোয়াড কমান্ডার আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন, ভোক্তা সংরক্ষণ অধিদফতর ও আইন শৃঙ্খলা বাহিনী জেলার বিভিন্ন হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে । জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াছমিন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

গতকাল বুধবার বিকালে জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াছমিন সদরের নান্দিনাতে ও জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনুল আবেদিনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করে র‌্যাব-১৪।
জামালপুর র‌্যাব-১৪ জানায়, অভিযানে আলহাজ জহুরুল হক কাঁচা মার্কেটে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে সিয়াম সিনান এন্টারপ্রাইজের ব্যবস্থাপক শফিকুল ইসলামকে ৩০ হাজার টাকা, মেসার্স ভাই ভাই ট্রেডার্সের সত্বাধিকারী আব্দুল জলিলকে ৩০ হাজার টাকা এবং মেসার্স দিদার এন্টারপ্রাইজের সত্বাধিকারী দিদারুল আলমকে ৩০ হাজার টাকা ও নান্দিনা বাজারের ২ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –