• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য হলো বাংলাদেশ নতুন প্রজন্মকে অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে- শিক্ষামন্ত্রী রংপুরের শতরঞ্জি পেল জিআই পণ্যের স্বীকৃতি রৌমারীতে মাদরাসাছাত্রদের মারধরের অভিযোগে শিক্ষক আটক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

ভারতীয় ধরন আতঙ্কে বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ করল এলাকাবাসী

প্রকাশিত: ২৮ মে ২০২১  

করোনার ভারতীয় ধরনের আতঙ্কে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম  বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। ফলে পাথরসহ সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

জানা গেছে, বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল ও ভুটান থেকে পাথরসহ বিভিন্ন পণ্য নিয়ে আসা ট্রাক চালকদের মাধ্যমে করোনা নতুন ধরন সংক্রমণের ঝুঁকি রয়েছে। বাংলাবান্ধাসহ তেঁতুলিয়া উপজেলার তিনদিকে ভারত সীমান্ত থাকায় উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৭ মে) রাতে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বলেন, মঙ্গলবার (২৪ মে) রাতে বন্দর এলাকায় পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটের উপস্থিতিতে এবং বন্দর সংশ্লিষ্ট স্থানীয় ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় এলাকাবাসীর মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশে গত কয়েকদিন আগে করোনার নতুন ধরন শনাক্ত হওয়ায় সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়ার মানুষেরা এখন চিন্তিত। বিশেষ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয় একাধিক ব্যক্তি নিজের ও এলাকার সুরক্ষার কথা চিন্তা করে বিষয়টি জানান। পরে জেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর সংশ্লিষ্ট লোকজনদের নিয়ে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বন্ধের দুই দিন অতিবাহিত হয়ে গেলে এর মধ্যে কার্যক্রম বন্ধ থাকবে কি-না সে বিষয়ে শুক্রবার সন্ধ্যায় আবার আলোচনা হবে।  
 
এ বিষয়ে পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার বিষয়ে আ্যসোসিয়েশনের থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। তবে জনস্বার্থে বিষয়টি আমি সমর্থন করি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –