ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ

ভার্চুয়াল কোর্টে জামিন পেলেন ২০৫ শিশু

প্রকাশিত: ২৩ মে ২০২০  

করোনা পরিস্থিতিতে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকায়, ভার্চুয়াল আদালতের মাধ্যমে জামিন পেয়েছে সমাজসেবা অধিদফতরের অধীন ৩টি শিশু উন্নয়ন কেন্দ্রের ২০৫ শিশু।

সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. সাজ্জাদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। বিশেষ সরকারি ব্যবস্থাপনায় জামিনপ্রাপ্ত ১৩৫ শিশুকে তাদের অভিভাবকের ঠিকানায় পৌঁছে দেয়া হয়েছে। বাকি শিশুদের ঈদের আগেই ঘরে ফেরা নিশ্চিত করা হবে।

করোনা দুর্যোগে সরকার ৯ মে ‘আদালত কর্তৃক তথ্য–প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০’ জারি করে। একই সঙ্গে উচ্চ আদালত থেকে জারি করা হয় বিশেষ নির্দেশনা। এর ফলে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল আদালত পরিচালনার পথ উন্মুক্ত হয়। ১২ থেকে ১৯ মে পর্যন্ত মাত্র ৮ দিনে ভার্চুয়াল কোর্টের মাধ্যমে জামিন পেয়েছে ২০৫ শিশু। এর মধ্যে শিশু উন্নয়ন কেন্দ্র, টঙ্গীর ১২৭ ছেলে শিশু, যশোর কেন্দ্রের ৬৬ ছেলে শিশু ও কোনাবাড়ী কেন্দ্রের ১২ মেয়ে শিশু রয়েছে।

প্রসঙ্গত, সমাজসেবা অধিদফতর দেশের তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রে পরিচালনা করে আসছে। কেন্দ্র তিনটি গাজীপুর জেলার টঙ্গী ও কোনাবাড়ী ও যশোরে অবস্থিত। এর মধ্যে টঙ্গী ও যশোরের কেন্দ্র দুটি বালক শিশুদের জন্য ও কোনাবাড়ীর কেন্দ্রটি বালিকাদের জন্য নির্ধারিত।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর