ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ
২৪

রমেকের করোনা ল্যাবে ২য় দিনে নতুন কোন নমুনা নেই 

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত বা সন্দেহভাজন রোগী শনাক্তকরণে রংপুর মেডিকেল কলেজে (রমেক) দ্বিতীয় দিন গতকাল শুক্রবার (৩ এপ্রিল) কোনো নতুন নমুনা জমা হয়নি। এরআগে কলেজের করোনা টেস্ট ল্যাবের কার্যক্রম শুরুর দিন বিশেষজ্ঞ টিমের কাছে ৪২ জনের নমুনা জমা হয়।  রমেকের করোনা ল্যাবের তত্বাবধায়ক ও অণুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ডা. মোস্তাকিমুর রহমান এ তথ্য জানান।  

শনিবার (৪ এপ্রিল) সকালে ডা. মোস্তাকিমুর রহমান জানান, রংপুর মেডিকেল কলেজে (রামেক) গত বৃহস্পতিবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে পিসিআর মেশিনে করোনার নমুনা পরীক্ষা কার্যক্রম শুরু করা হয়। ওই দিন সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ৪২ জনের নমুনা করোনা বিশেষজ্ঞ টিমের কাছে জমা হয়। পরের দিন শুক্রবার বিকেল সোয়া তিনটা পর্যন্ত এসব নমুনার পরীক্ষা সম্পন্ন করা হয়।

ডা. মোস্তাকিমুর রহমান, প্রথম দিনে রংপুর বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলা থেকে ৪২ জনের নমুনা সংগ্রহ হয়। এর মধ্যে রংপুর জেলার ১১ জনের নমুনা রয়েছে। এছাড়া ৩১ জনের নমুনা এসেছে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা থেকে। এই ৪২ জনের মধ্যে ১০ নারী ও ৩২ জন পুরুষের নমুনা রয়েছে। কিন্তু দ্বিতীয় দিন শুক্রবার কোনো নমুনা পাননি হাসপাতালের করোনা বিশেষজ্ঞ টিম।  

এদিকে প্রথম দিনের ৪২ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন করে শুক্রবার রাতে ঢাকায় স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর-এ ফলাফল পাঠানো হয়েছে। শনিবার আইইডিসিআর অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে তা প্রকাশ করবে।

রংপুর বিভাগের আট জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন-০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর