ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
৭৩

রমেকে ধর্মঘটের কারণে ৩ দিন ধরে প্রত্যাশিত চিকিৎসা সেবা ব্যাহত

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

সাধারণ শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে আজও অচল রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল। সকালে ডেন্টাল বিভাগে তালা দিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী কাজে যোগ দিয়েছেন নার্সরা। দফায় দফায় ধর্মঘটের কারণে তিনদিন ধরে দূর্ভোগে রয়েছেন মেডিকেলে ভর্তি এবং চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা।

গত সোমবার সকালে ডেন্টাল বিভাগে এক রোগীকে ইনজেকশন দেয়ার সময় এক নার্সের হাত থেকে এক ইন্টার্ন চিকিৎসকের গায়ে কয়েক ফোটা পানি ছিটকে পড়লে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে মীমাংসা হলেও এর জের ধরে পরদিন মঙ্গলবার নার্সদের একটি গ্রুপ ডেন্টাল বিভাগে গিয়ে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা এবং তাদের থামাতে যাওয়া এক সিনিয়র ডাক্তার তাদের হাতে লাঞ্ছিত হন বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর ওই দিন পরিচালককে তার কক্ষে ৫ ঘণ্টা অবরুদ্ধ রাখে উভয় পক্ষ। পরে সিনিয়র চিকিৎসকদের হস্তক্ষেপে সমঝোতা হয়। কিন্তু পরদিন বুধবার উভয় পক্ষ আবার ধর্মঘট শুরু করে। তবে বুধবারের ঘোষণা অনুযায়ী নার্সরা আজ তাদের কাজে যোগ দিলেও ইন্টার্ন চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত আছে। এদিকে ভুক্তভোগী রোগী ও তাদের স্বজনেরা ক্ষোভ প্রকাশ করেছেন। প্রতিদিনের মত পরিচালক সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর