সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।

রমেকে ধর্মঘটের কারণে ৩ দিন ধরে প্রত্যাশিত চিকিৎসা সেবা ব্যাহত

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

সাধারণ শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে আজও অচল রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল। সকালে ডেন্টাল বিভাগে তালা দিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী কাজে যোগ দিয়েছেন নার্সরা। দফায় দফায় ধর্মঘটের কারণে তিনদিন ধরে দূর্ভোগে রয়েছেন মেডিকেলে ভর্তি এবং চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা।

গত সোমবার সকালে ডেন্টাল বিভাগে এক রোগীকে ইনজেকশন দেয়ার সময় এক নার্সের হাত থেকে এক ইন্টার্ন চিকিৎসকের গায়ে কয়েক ফোটা পানি ছিটকে পড়লে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে মীমাংসা হলেও এর জের ধরে পরদিন মঙ্গলবার নার্সদের একটি গ্রুপ ডেন্টাল বিভাগে গিয়ে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা এবং তাদের থামাতে যাওয়া এক সিনিয়র ডাক্তার তাদের হাতে লাঞ্ছিত হন বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর ওই দিন পরিচালককে তার কক্ষে ৫ ঘণ্টা অবরুদ্ধ রাখে উভয় পক্ষ। পরে সিনিয়র চিকিৎসকদের হস্তক্ষেপে সমঝোতা হয়। কিন্তু পরদিন বুধবার উভয় পক্ষ আবার ধর্মঘট শুরু করে। তবে বুধবারের ঘোষণা অনুযায়ী নার্সরা আজ তাদের কাজে যোগ দিলেও ইন্টার্ন চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত আছে। এদিকে ভুক্তভোগী রোগী ও তাদের স্বজনেরা ক্ষোভ প্রকাশ করেছেন। প্রতিদিনের মত পরিচালক সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –