ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৯৭ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। মহামারি করোনাভইরাসের চিকিৎসায় শর্তসাপেক্ষে রেমডেসিভির ব্যবহারের অনুমতি দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। শুক্রবার এই অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) হেলথ কমিশনার স্টেলা কাইরিয়াকাইডস।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনায় আমাদের নেতাকর্মীরা মানুষের পাশে আছে- শেখ হাসিনা কুড়িগ্রামে ধরলার পানি বাড়ছে: বাঁধে ভাঙন তিন মাস পর ফিরলেন মোশাররফ করিম মৃত্যুর পর মানুষের ৯ আকাঙ্খা ও আফসোস যে কারণে ভারতকে সতর্ক করলো চীন
৩০৭

সৌদিতে নির্যাতনের শিকার পঞ্চগড়ের সুমি দেশে ফিরেছেন

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

সৌদি আরবে নির্যাতনের শিকার গৃহকর্মী পঞ্চগড়ের সুমি নিরাপদে দেশে ফিরেছে। তাকে মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার বিকেলে সুমিকে তার মা-বাবার কাছে পৌঁছে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

ভুক্তভোগী সুমি পঞ্চগড়েরর বোদা উপজেলার পাঁচ পীর ইউপির বৈরাতি সেনপাড়ার রুফিকুল ইসলামের মেয়ে।

সৌদিতে গৃহকর্মী হয়ে যাওয়ার কিছুদিন পর নিয়োগকর্তার নির্যাতনের শিকার হন সুমি। অমানবিক নির্যাতন সইতে না পেরে বাঁচার আকুতি জানান তিনি। সুমির আকুতির ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

এ ঘটনায় সুমির স্বামী নুরুল ইসলাম ২২ অক্টোবর জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে লিখিত অভিযোগ করেন। তাকে নিরাপদে দেশে ফেরাতে গত ২৭ অক্টোবর ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামে আবেদন করেন নুরুল ইসলাম। ব্র্যাকের সহায়তায় ২৯ অক্টোবর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বরাবর লিখিত অভিযোগ করা হয়। পরে জেদ্দা কনস্যুলেটের হস্তক্ষেপে সুমিকে নিয়োগকর্তার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ।

সুমি বলেন, ভেবেছিলাম আর কোনোদিন দেশে ফিরতে পারবো না। সরকার হস্তক্ষেপে দেশে ফিরতে পেরে অনেক খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

শুক্রবার দেশে ফেরেন সুমিসহ নির্যাতনের শিকার ৯১ গৃহকর্মী। এদিন পরে তাকে বাবার হাতে তুলে দেন বোদার ইউএনও সৈয়দ মাহমুদ হাসান।

এ সময় উপস্থিত ছিলেন বৈদেশিক কর্মস্থংস্থান মন্ত্রণালয়ের উপ-পরিচালক আবু হেনা মহাম্মদ মোস্তফা কামাল, পাঁচপীর ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির প্রধান প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
পঞ্চগড় বিভাগের পাঠকপ্রিয় খবর