ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে অরণ্য’র বৃক্ষ রোপণ কর্মসূচি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

“প্রকৃতিকে তার অধিকার ফিরিয়ে দেই,গড়ে তুলি প্রকৃতি পর্যটন কুড়িগ্রাম” এই স্লোগানকে ধারণ করে কুড়িগ্রামে সৌন্দর্য বর্ধনের লক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী সংগঠন “অরণ্য” । শনিবার জেলার সার্কিট হাউজ সংলগ্ন জেলা প্রশাসক ও পুলিশ সুপার বাসভবনের সামনে এ কর্মসূচি পালিত হয় । এসময় বৃক্ষরোপন কর্মসূচির শুভ সূচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ।

তিনি বলেন,” পরিবেশবাদী এই সংগঠন অরণ্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য বৃক্ষরোপন কর্মসূচি গ্রহন করেছে,যা খুবি প্রশংসনীয় কাজ । আমরা আশাকরি এই সংগঠনের তরুন সদস্যরা কুড়িগ্রামের পরিবেশ রক্ষার্থে আরো ভালো কাজ করবে ।” কুড়িগ্রাম সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর মোছাঃ শাহনাজ পারভীন বলেন,” সুবর্ন জয়ন্তী পালনে অরণ্য বৃক্ষ রোপন করলো, যা খুবি প্রশংসনীয় কাজ । কুড়িগ্রাম আরো এগিয়ে যাবে তরুণদের মাধ্যমে এটাই আশা করি । ” অরণ্যর কুড়িগ্রাম জেলা টিমের সহ-সভাপতি সোহানুর রহমান বলেন,”আমরা ৫ বছর ধরে কুড়িগ্রামে বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপন করছি । আশা করি এ ধারা অব্যহত থাকবে ।

” বৃক্ষ রোপনের এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন,অরণ্যর উপদেস্টা মোঃ মনসুর আলী,জেলা টিমের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আকাশ,সদস্য মির্জা জালাল প্রমুখ ।

উল্লেখ্য- পরিবেশবাদী সংগঠন অরণ্য ২০১৬ সালের ১২ সেপ্টেম্বরে সংগঠনটি আত্মপ্রকাশ করে । ৫ বছরে তারা ৬ হাজার বৃক্ষ রোপন করে । স্বাধীনতার সুর্বনজয়ন্তী উদযাপনে সংগঠনটি কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫০ টি করে বৃক্ষ রোপনের কর্মসূচি গ্রহন করেছে । যার অধিকাংশ বৃক্ষ,ফল ও ফুলের চারা ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –