ব্রেকিং:
বিশ্ব গণতন্ত্র সূচকে ৮ ধাপ এগিয়ে বাংলাদেশ।

শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বেরোবি ছাত্রলীগ নেতার মামলায় অপর পক্ষের নেতা কারাগারে। আদিতমারীতে বিদ্যালয়ের মাঠ ঠিকাদারি প্রতিষ্ঠানের দখলে! এক বছরে রংপুরে ২৮ জঙ্গি গ্রেফতার। ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি। হাইকোর্টের রায় অমান্য করে জমি দখল! ইসরাইলের অবৈধ স্থাপনা সরাতে নিরাপত্তা পরিষদকে আহ্বান বাংলাদেশের। এই প্রথম রংপুরে আধুনিক মানের ডাকবাংলো নির্মিত হচ্ছে ছাত্রদলের ১২ ইউনিট কমিটি ভেঙ্গে দেয়া হলো নীলফামারীতে। বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ে পতাকা বৈঠক। দুই সিটি নির্বাচন স্থগিত চেয়ে রিটের শুনানি রোববার। নিম্ন আদালতে বিচারক নিয়োগে বাতিল নারী কোটা ইরানি ব্যবসায়ীদের ভিসা বন্ধের সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রের অবশ্যই সাফল্য নিয়ে দেশে ফিরবে বাংলাদেশ- সাকিব নির্বাচনের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে বাধা। সিটি নির্বাচন: মাঠে থাকবে ৪০ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবার বিপ্লবী গার্ড বাহিনীর প্রভাবশালী কমান্ডারকে হত্যা।

হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ভর্তি শুরু ৫ জানুয়ারি

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে এ ফল প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোটায় মেধা তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ১ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ও কোটায় অপেক্ষমান তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ২ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) হবে। 

এছাড়া মেধাতালিকায় নির্বাচিত প্রার্থীরা ৫ জানুয়ারি ‘এ’ ইউনিটে, ৬ জানুয়ারি ‘বি’ ইউনিটে, ৭ জানুয়ারি ‘সি’ ও ‘ডি’ ইউনিটে ভর্তির সুযোগ পাবে।
 
অন্যদিকে, অপেক্ষমান তালিকার অনলাইনে রিপোর্টিং করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে ৮ ও ৯ জানুয়ারি (সকল ইউনিট)। এছাড়া প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে ১৩ জানুয়ারি ‘এ’, ‘ডি’ ইউনিটে ও ১৪ জানুয়ারি ‘বি’ ও ‘ডি’ ইউনিটে। 

ওরিয়েন্টেশন প্রোগ্রামের সম্ভাব্য তারিখ নির্ধারিত করা হয়েছে ১৯ জানুয়ারি। ২০২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে ২০ জানুয়ারি।

অনলাইন রিপোর্টিং ব্যতীত কোনো প্রার্থী অপেক্ষমান তালিকা থেকে হাবিপ্রবিতে ভর্তির সুযোগ পাবে না। স্বাক্ষাৎকারের সময় মূলসনদ নিয়ে আসতে হবে ভর্তিচ্ছুদের। 

মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সার্টিফিকেট ও প্রয়োজনীয় ক্ষেত্রে আত্মীয়তার প্রমাণপত্র, আদিবাসী ও উপজাতির ক্ষেত্রে সংশ্লিষ্ট ডিসির প্রদত্ত সার্টিফিকেট, খেলোয়াড় কোটার ক্ষেত্রে বিকেএসপি থেকে প্রাপ্ত পাশের সনদপত্র এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদফতরের /সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক প্রতিবন্ধী প্রত্যয়নপত্র উপস্থাপন করতে হবে। 

এরআগে, হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা হয় ২ থেকে ৫ ডিসেম্বর। ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে (www.hstu.ac.bd)। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর