• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চাল নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ঘুরছেন রসিক মেয়র করোনার রোধে রংপুরে হাত ধোয়া শেখাচ্ছেন সেনা সদস্যরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিশ্বের ফুটবল বদলে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ সালের হজ্জ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা
৫৫০

৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর   

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর আজ ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের আমদানি রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে। 
গতকাল শনিবার সন্ধ্যায় উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও সরকারি সিদ্ধান্তে স্থলবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়। 

এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও বন্দর কর্তৃপক্ষের মাঝে পত্র বিনিময় হয়েছে। শুধুমাত্র আটকা পড়া বাংলাদেশ ও ভারতের পাসপোর্টধারী যাত্রীদের নিজ নিজ দেশে ফিরতে ইমিগ্রেশন খোলা থাকবে। 

বুড়িমারী স্থলবন্দরের আমদানি রফতানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, বিশ্বজুড়ে আতঙ্কিত করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকার তাদের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরকে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। যার ফলে বুড়িমারী স্থলবন্দরে রোববার থেকে ৩১ মার্চ পর্যন্ত আমদানি রফতানির সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। 

বুড়িমারী চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশ অফিসার উপ পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, স্থলবন্দর বন্ধ থাকবে। শুধুমাত্র ইমিগ্রেশন চালু থাকবে। তবে নিজ দেশে ফিরতে পারবেন উভয় দেশের পাসপোর্টধারী নাগরিকরা।

লালমনিরহাটের ডিসি আবু জাফর সত্যতা নিশ্চিত করে বলেন, ভারত সরকার করোনা প্রতিরোধে তাদের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ ঘোষনা করায় বুড়িমারী স্থলবন্দরের কার্যক্রমও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর