• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আবারো শুরু হয়েছে হিলি ফোর লেনের কাজ 

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

 
দিনাজপুরের হিলি সীমান্তের শূন্যরেখা থেকে পানামা বন্দরের গেট পর্যন্ত ৮০০ মিটার সড়কের ফোর লেনের কাজ প্রায় দেড়মাস বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে। এতে অনেকটা স্বস্তি ফিরেছে রাস্তাটি ব্যবহারকারীদের মধ্যে। সওজের দাবি কাজ বন্ধ নয়, বরং কিছু জটিলাতায় আটকা ছিল। দ্রুত কাজ শেষ করা হবে।

দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ (সওজ) কার্যালয়ের তথ্যমতে, হিলি বন্দরের শূন্যরেখা থেকে পানামা পোর্ট গেট পর্যন্ত ৮০০ মিটার সড়কটি ফোর লেনে উন্নীতকরণের কাজ পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান এনডিই। ৮০০ মিটার এ সড়কের মধ্যে দুটি কালভার্ট প্রশস্তকরণ কাজও রয়েছে। প্রকল্পটির ব্যয় ধরা হয় ৩৩ কোটি ৯০ লাখ টাকা। গত বছরের ৬ ডিসেম্বর কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। কিন্তু এরপরই হঠাৎ কাজ বন্ধ করে উধাও) হয়ে যায় ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, পানামা পোর্টের সামনে থেকে তিন মাথা পর্যন্ত মূল সড়কের কাজ শুরুর সময় মূল রাস্তার ওপর থেকে বিটুমিনমিশ্রিত পাথর, ইট তুলে ফেলা হয়েছে। পোর্টের সামনে থেকে সোনালি ব্যাংকের সামনে হয়ে কিছু অংশ রাস্তায় নতুন করে ঢালাইয়ের কাজ করা হয়েছে। এর সামনে থেকে আজ সোমবার (২৭ মার্চ) সকাল থেকে শ্রমিকরা আবারো কাজ শুরু করেছেন। বর্তমানে ওই সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে ভারতীয় পণ্যবাহী ট্রাকসহ দূরপাল্লার যানবাহন, অটোরিকশা ও রিকশা।

ষাটোর্ধ্ব রিকশাচালক আসলাম আলী বলেন, রাস্তাটির কিছু কাজ করা হয়েছে। রাস্তা ঢালাইয়ের রডগুলো বাইরে থাকায় যাত্রী নিয়ে যাওয়ার সময় ভয়ে বুক কাঁপে। রাস্তায় গর্তের সৃষ্টি হওয়ার অনেক সময় গাড়ি টলমল করতে থাকে। দ্রুত রাস্তাটি নির্মাণ হলে আমাদের জন্য অনেক ভালো হবে।

জানতে চাইলে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী এএম আব্দুল আজিজ বলেন, হিলি শূন্যরেখা হয়ে ফোর লেনের কাজে কিছু জটিলতা ছিল। রাস্তায় কিছু বিদ্যুতের খুঁটি আছে যা সরানোর কাজ পল্লিবিদ্যুৎ শুরু করতে দেরি করেছিল। এছাড়াও জমি অধিগ্রহণের কিছু সমস্যা ছিল। সব মিলিয়ে দ্রুত সময়ের মধ্যেই কাজ শেষ করা হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –