• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

প্রতিনিয়তই মূল্যস্ফীতি কমে যাচ্ছে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রতিনিয়তই মূল্যস্ফীতি কমে যাচ্ছে। ধারাবাহিকতার অংশ হিসেবে মূল্যস্ফীতি আরো কমবে।

বৃহস্পতিবার নগরীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মহান বিজয় দিবস উদযাপন ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিসিএস প্রশাসন ও বিসিএস পুলিশ ক্যাডারে কর্মরত বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ‘সংবর্ধনা ও স্মৃতিচারণ’ উপলক্ষে এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

বিরোধীদের আন্দোলন ও মূল্যস্ফীতি প্রসঙ্গে এম এ মান্নান বলেন, মূল্যস্ফীতি লাঠিসোঁটা দিয়ে কমানো যায় না, কমাতে হয় উৎপাদন বাড়িয়ে। রাস্তাঘাট খোলা রেখে, বাজারটাকে সঠিকভাবে চলতে দিতে হবে, গুদামে মাল গুদামে না রেখে বাজারে আসতে দিতে হবে। তবেই মূল্যস্ফীতি কমবে। 

গাইবান্ধা থেকে ট্রাক সরাসরি যেন ঢাকায় প্রবেশ করে, সেই ব্যবস্থা সচল থাকতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, কেউ ট্রাক যদি থামায়, বাজার বন্ধ করে দেয়, সড়ক বন্ধ করে তাহলে আমার ভাই রিকশা কোথায় চালাবে, কীভাবে তারা চাল-ডাল কিনবে? 

দেশে বিভিন্ন সংকটের বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, অনেকে বলে দেশের খবর কী? শেখ হাসিনা কী করছেন? কেউ বলে খাবারের সংকট এটা কি সত্য? আমি উল্টো বলি, আপনারা বলেন সত্য কি না। দাম কিছু বেড়েছিল আবারও দামে কমে আসছে। আমি বাজারে যাই। কেউ ফুলিয়ে-ফাঁপিয়ে প্রচার করে, আমরা সমস্যায় আছি। আমি পরিষ্কার কথা বলতে চাই দায়িত্ব নিয়ে, দেশে কোনো সংকট নেই। আমরা কোনো সমস্যায় নেই। যেটুকু আছি সেটুকু একা নয়। এটা কিন্তু বৈশ্বিক সমস্যা।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, কাগজে-কলমে মন্ত্রিত্ব করলেও আমার মূল কাজ গ্রামে। কারণ এই গ্রামের মানুষের প্রতিনিধিত্ব করি মহান সংসদে। তাদের কাছে ভোটের জন্য দায়ভার আছে, গ্রামের মানুষের কাছে বিভিন্ন কাজের ব্যাখ্যা দিতে হয়।

ন্যাশনাল ফ্রিডম ফাইটার (এফএফ) ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এস এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য মৃণাল কান্তি দাস।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –