• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

লস অ্যাঞ্জেলেসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন করেছে। 

লস অ্যাঞ্জেলেসে‌র স্থানীয় সময় রবিবার (২৬ মার্চ) দিবসের শুরুতে কনসাল জেনারেল সামিয়া আনজুম কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারী ও কমিউনিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে আয়োজিত বিশেষ আলোচনা অনুষ্ঠানে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ শেষে স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এছাড়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত ভিডিও বার্তা প্রদর্শিত হয়।

আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্ব এবং দেশ গঠনে তার অবিস্মরণীয় অবদানের কথা তুলে ধরেন। একইসঙ্গে জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ, নারী মুক্তিযোদ্ধাসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার তাৎপর্যের ওপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে অবদান রাখতে তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

আলোচনা অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহীদ সকল সদস্য, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার শান্তি, জীবিত বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া করা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –