• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ইমরান খানকে সাত মামলায় জামিন দিল হাইকোর্ট

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

ইসলামাবাদ হাইকোর্টে সোমবার দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাতটি পৃথক মামলায় ৬ এপ্রিল পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে পাকিস্তানের উচ্চ আদালত।

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে দুই বিচারপতির বেঞ্চ পরবর্তী শুনানি পর্যন্ত ইমরান খানকে গ্রেফতারে নিষেধাজ্ঞা দিয়েছে।  এছাড়া সাবেক পাক প্রধানমন্ত্রীকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে আদালত।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে যে, তারা আদালতের শুনানির সময় জমায়েতের উপর কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা লঙ্ঘনের জন্য ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির অন্তত ১৩ জন কর্মীকে গ্রেফতার করেছে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে ছিটকে পড়েন। এরপর তিনি সন্ত্রাসবাদ থেকে হত্যার চেষ্টা এবং অর্থ পাচারের মতো বিভিন্ন মামলার মুখোমুখি হয়েছেন।

বেশিরভাগ মামলা ইমরান খানের ক্ষমতাচ্যুতির পরে দায়ের করা হয়েছে। ইমরান খান শুরু থেকেই তাকে ক্ষমতা থেকে সরানোর জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন। গত নভেম্বরে ইসলামাবাদের দিকে সরকার বিরোধী লংমার্চের নেতৃত্ব দেওয়ার সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। সে সময় প্রাণে বেঁচে গেলেও পায়ে একাধিক গুলি লাগে তার।

জনপ্রিয় ক্রিকেটার থেকে পরীক্ষিত রাজনীতিবীদে পরিণত হয়েছেন ইমরান খান। ক্ষমতা হারানোর পর থেকে আগাম নির্বাচনের দাবি করে আসছেন তিনি। তবে শাহবাজ শরিফ সরকার বরাবরই তার দাবি অস্বীকার করেছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –