• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে আটোয়ারী প্রশাসন

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

করোনার ঝড়ে বিশ্ব যখন বেশামাল, ঠিক তখনই উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে। করোনা ভাইরাস সংক্রমন ( কোভিড-১৯) প্রতিরোধে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দল, এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন সহ গণমাধ্যমকর্মীরা জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পোস্টার, লিফলেট বিতরণ, বিলবোর্ড স্থাপন ব্যাপক মাইকিং করেছে। করোনা ভাইরাস সংক্রমন যতই বৃদ্ধি পাচ্ছে, উপজেলা প্রশাসন ততই একটার পর একটা নির্দেশ জারী করেছেন। 

আটোয়ারী উপজেলার বিভিন্ন গ্রামের অনেকেই ঢাকার বিভিন্ন এলাকায় গার্মেন্টস সহ বিভিন্ন কোম্পানীতে কর্মী হিসেবে কাজ করছিল। করোনা ভাইরাসের কারনে সেই গার্মেন্টস ও কোম্পানীগুলো বন্ধ হয়ে যায়। একদিকে আয় রোজগার বন্ধ অপরদিকে করোনার ভাইরাসের আতঙ্ক। তারপরেও গণপরিবহন বন্ধ। জীবন বাঁচার তাগিদে যতই কষ্ট হোক নারায়নগঞ্জ সহ ঢাকার বিভিন্ন এলাকা হতে শত শত নারী পুরুষ আটোয়ারী উপজেলার বিভিন্ন গ্রামে এসে নিজ বাড়িতে অবস্থান নিয়েছে।

বর্তমানে আটোয়ারীবাসী করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। আর প্রশাসন সহ জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা করোনা ভাইরাস হতে মানুষকে রক্ষা করতে রাতদিন সচেতনতা সৃষ্টি সহ নানা প্রকার পরিশ্রম করেই চলছে। করোনা ভাইরাস হতে রক্ষা পেতে রাষ্ট্রের নির্দেশনা মোতাবেক উপজেলা প্রশাসন জনস্বার্থে বিধি নিষেধ জারী করেছেন। তারপরেও অনেকেই আদেশ অমান্য করছেন। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জারীকৃত আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য রোববার (১২ এপ্রিল) পৃথক পৃথক ভাবে দু’টি মোবাইল কোর্ট টিম বের হয়।

জারীকৃত আদেশ অমান্য করার অপরাধে রোববার (১২ এপ্রিল) উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১৮ হাজার ৯০ টাকা অর্থদন্ড আদায় করেন মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী সৈয়দপুর সেনানিবাসের একটি টিম। 

অপরদিকে একই সময়ে অটো বাইক চালক, পান সিগারেটের দোকান, ইলেকট্রিক দোকন সহ অন্যান্য দোকান বিধি নিষেধ অমান্য করায় ৯০০/-টাকা অর্থদন্ড আদায় করেন পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান খান শাওন। এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন আটোয়ারী থানা পুলিশের একটি চৌকশ দল। তিনি বলেন, আজ সামান্য জরিমানা করে সতর্ক করা হলো। পরবর্তীতে জেল জরিমানা উভয় হতে পারে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –