• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পঞ্চগড়ে দরিদ্র শিক্ষর্থীদের সাইকেল ও আর্থিক অনুদান প্রদান

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

পঞ্চগড়ের দেবীগঞ্জে রেলপথ মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ৮৭ জন দুস্থ ও গরীবদের মাঝে আর্থিক অনুদানের ৪ লাক্ষ ৩৫ হাজার টাকা এবং ৪টি মসজিদ ও দইুটি মন্দিরে ২ লক্ষ ৭৫ হাজার টাকা বিতরণ করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২৫ পরিবারের মাঝে ২ বান্ডিল করে ঢেউ টিন ও ৬ হাজার করে টাকা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩শ গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে বিনামূল্যে ৩শ বাই-সাইকেল বিতরন করেন। স্থানীয় সরকার সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি) এর আর্থিক সহযোগিতায় ছাত্রীদের  মাঝে সাইকেল বিতরণ করা হয়।

শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ অনুষ্ঠানে মাননীয় রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। 

এসময় রেলমন্ত্রী বলেন, ‘সরকার শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি প্রদান করা হয়। এ ছাড়াও, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় উদ্যোগে নারী শিক্ষার প্রসারে স্থানীয় সরকারের মাধ্যমে এই বাইসাইকেল বিতরণ করা হচ্ছে যেন দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী সময়ের সাথে পাল্লা দিয়ে নিজেদের এগিয়ে নিয়ে সমাজের অগ্রগতিকে তরান্বিত করতে পারে।’

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাদ্য বিভাগের ডাইরেক্টর জেনারেল (ডিজি) সারোয়ার মামুদ, পলিশ সুপার মোঃ ইউসূফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী প্রমুখ। 

পরে মন্ত্রী বোদা উপজেলায় নন-এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারীদের মাঝে আর্থিক অনুদানের চেক হস্থান্তর করেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –