• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ভারতীয় নাগরিকসহ গ্রেপ্তার ১০, অস্ত্র-মাদক উদ্ধার

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় এক ভারতীয় নাগরিকসহ ১০ চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গুলিসহ একটি ওয়ান শুটার গান ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র চোরাচালান, মাদক ও অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। 

আটকৃতরা হলেন, ভারতের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর এলাকার গফুর আলম (২৫), ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী এলাকার দেলোয়ার হোসেন (২৮), একই এলাকার আব্দুর রাজ্জাক (২৩), গোয়ালতলী এলাকার বিকাশ পাল (৩৫), যুগীহার এলাকার জাকির হোসেন (২৫), একই এলাকার হজরত আলী (২৭), কালিবাড়ী এলাকার মনিরুল ইসলাম (৩২), কেরিয়াতি এলাকার নাসিরুল ইসলাম (২৪), একই এলাকার পশিরুল ইসলাম (২৮) ও কোটপাড়া এলাকার বিষ্ণুপাল (২৯)। 

পুলিশ জানায়, সোমবার রাতে খবর আসে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের ক্যাম্পেরহাট সীমান্ত এলাকা থেকে ওই সংঘবদ্ধ চক্র অস্ত্রসহ মাদক নিয়ে একটি মাইক্রোবাস ও একটি পাগলু নিয়ে পঞ্চগড়ের দিকে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের ধাওয়া করে। আটোয়ারী উপজেলার আলোয়াখোলা ইউনিয়নের বালিয়া লক্ষ্মীথান এলাকায় মাইক্রোবাসটি থামাতে সক্ষম হয় পুলিশ। থামানোর সাথে সাথে চোরাকারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও ৬ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এক পর্যায়ে পুলিশ ভারতীয় নাগরিকসহ ১০ জনকে আটক করা হয়। তবে চক্রের আরো বাকি ১০/১২ আসামি পালিয়ে যায়। 

আটোয়ারী থানার পরিদর্শন (তদন্ত) দুলাল উদ্দীন বলেন, মূলত বালিয়াডাঙ্গী থানা পুলিশ ওই ভারতীয় নাগরিকসহ ১০ চোরাকারবারিকে আটক করেছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া পলাতক আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –