• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পঞ্চগড়ে এক সপ্তাহে তিন দফায় ৩১ টি কঙ্কাল চুরি!

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২২  

পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে আবারো ৪ টি কঙ্কাল চুরির সন্দেহ করছেন স্থানীয়রা। গতকাল রোববার সকালে (৩০ জানুয়ারী) বোদা পৌর এলাকার ভাসাইনগর কবরস্থানে  ৪টি কবরের কোথাও ফাঁকা ও কোথাও নতুন মাটি দেখতে পান স্থানীয়রা। পরে বিষয়টি জানাজানি হলে মুর্হূতেই কবর স্থান এলাকা লোকে লোকারণ্য হয়ে পড়ে।

স্থানীয়দের ধারণা, শনিবার (২৯ জানুয়ারী) রাতে ভাসাইনগর কবরস্থানে মৃত ব্যাক্তিদের কঙ্কাল চুরি করতে এমনটি করেছে দূর্বৃত্তরা।

এর আগে ২৩ জানুয়ারী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের দলুয়াদিঘী কবরস্থান থেকে ১৩ টি ও ২৫ জানুয়ারী একই ইউনিয়নের কৈইকিল্লা দিঘী কবরস্থানে কবর খুড়ে ১৪ টি সহ মোট ২৭টি কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা এমনটিই সন্দেহ স্থানীয়দের মাঝে। তবে কবর থেকে মোট ৩১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটলেও পুলিশ এখনও অপরাধীদের চিহিৃত করতে সক্ষম হয়নি। এদিকে বারবার উপজেলার বিভিন্ন কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মৃত ব্যক্তির স্বজনরা শঙ্কিত হয়ে পড়েছেন কঙ্কাল চুরির ভয়ে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয়রা প্রতিদিন সকালে কবরস্থান গুলোতে স্বজনদের কবরের খবর নেন। রবিবার পঞ্চগড়ের বোদা পৌর এলাকার ভাসাইনগর কবরস্থানে স্থানীয় এক ব্যক্তি তার স্বজনের কবর দেখতে গেলে কঙ্কাল চুরি হয়েছে বলে চিহিৃত করেন। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসিরা তাদের স্বজনদের কবরের খোঁজ শুরু করেন। গত ২ বছরের মধ্যে যাদের মৃত্যু হয়েছে এমন ব্যক্তিদের কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান. কঙ্কাল চুরির ঘটনাটি শোনা মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। কঙ্কাল চুরির ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে। আশা করি অতি দ্রুত অপরাধীদের চিহিৃত করা হবে।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –