• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পঞ্চগড়ে শুরু হচ্ছে টিসিবি, ওমএমএস এবং খাদ্যবান্ধব কর্মসূচি      

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২  

পঞ্চগড়ে শুরু হচ্ছে টিসিবি, ওমএমএস এবং খাদ্যবান্ধব কর্মসূচি           
সেপ্টেম্বরের শুরুতেই সরকারের নিম্ন আয়ের মানুষের জন্য টিসিবি, ওমএমএস এবং খাদ্যবান্ধব কর্মসূচি শুরু হচ্ছে। জেলা প্রশাসকের সেমিনার কক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম এসব তথ্য জানান। এসময় তিনি বলেন ১ সেপ্টেম্বর থেকে ওমমএস কর্মসূচির মাধ্যমে নিম্ন আয়ের মানুষকে ৩০ টাকা কেজি দরে চাল বিতরণ শুরু হবে।

জেলার তিনটি পৌরসভাসহ আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলায় এই কার্যক্রম চলবে। ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে ওএমএসের চাল দেয়া হবে। জেলার ৫ উপজেলার ১৯টি স্থানে ১৯ জন ডিলারের মাধ্যেমে মাসে সর্বোচ্চ ২ বার কেনা যাবে ওএমএসের চাল।

এছাড়াও একই দিনে সারাদেশে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিবন্ধনকৃত ভোক্তাদের মাঝে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রয় কর্মসূচি শুরু হবে। এই কর্মসূচি ১ সেপ্টেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলমান থাকবে। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় জেলার পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভার নিবন্ধনকৃত ৫১ হাজার ৩ জন ভোক্তাকে ১৫ টাকা কেজি দরে চাল দেয়া হবে। ৮৮ জন ডিলারের মাধ্যমে এই চাল বিক্রয় করা হবে।

তিনি আরও বলেন, টিসিবির আওতায় ১০ সেপ্টেম্বর জেলার ৬৯ হাজার ৭৫টি নিম্ন আয়ের পরিবারের মাঝে স্বল্প দামে চিনি, তেল, মুসুর ডাল প্রদান করা হবে। এই কর্মসূচিতে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা মূল্যে বিক্রয় করা হবে। টিসিবির পণ্য বিক্রয়ের নিমিত্তে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সভাপতিত্বে নিম্ন আয়ের পরিবার বাছাই করা হয়েছে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –